ঢাকা,  মঙ্গলবার
২২ অক্টোবর ২০২৪

The Daily Messenger

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ কর্মী আটক

ঢাবি প্রতিনিধি

প্রকাশিত: ২০:৪০, ২২ অক্টোবর ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ কর্মী আটক

ছবি : মেসেঞ্জার

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের এক কর্মীকে আটকের পর থানায় হস্তান্তর করা হয়েছে। আটককৃত কর্মীর নাম মো. ওয়াজি উল্লাহ নাসিম। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হল ও লোক প্রশাসন বিভাগের ২০২০-২১ সেশনের শিক্ষার্থী। তিনি হাজী মুহম্মদ মুহসীন হল ছাত্রলীগের কার্যকরী সদস্য ছিলেন।

মঙ্গলবার (২২ অক্টোবর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী মিলে উক্ত ছাত্রলীগ কর্মীকে কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে ধৃতের পর প্রক্টর অফিসে নিয়ে যান। এরপর সহকারী প্রক্টরদের উপস্থিতে ওয়াজীকে প্রক্টরিয়াল টিমের গাড়িতে করে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী শাহজালাল সায়েম বলেন,'ছাত্রলীগ কর্মী মো. ওয়াজি উল্লাহ নাসিম শ্রেনী কার্যক্রমে অংশ নিতে এসেছিলেন। তাকে আমরা কয়েকজন মিলে কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে আটক করি। (১৫ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার সময় ওয়াজিকে লাঠি হাতে দেখা যায়। যার ফলে তাকে নিজ বিভাগ ও হলের শিক্ষাথীরা বয়কট করেন। এরপর আমরা তাকে প্রক্টর অফিসে নিয়ে যাই।'

উক্ত ছাত্রলীগ কর্মীকে শাহবাগ থানায় হস্তান্তরের বিষয়টি বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর প্রভাষক শেহরীন আমিন ভূঁইয়া নিশ্চিত করেন। এ বিষয়ে শাহবাগ থানার অফিসার ইনচার্জ মো. খালিদ মুনসুর বলেন, 'বিশ্ববিদ্যালয় প্রশাসন মো. ওয়াজি উল্লাহ নাসিমকে হস্তান্তর করেছে। বর্তমানে তাকে থানায় রাখা হয়েছে এবং তার ছবিসহ বাকি ডকুমেন্টস যাচাই বাছাই চলছে।

মেসেঞ্জার/নকীব/তারেক