ঢাকা,  শনিবার
১৯ অক্টোবর ২০২৪

The Daily Messenger

‘ফুলজান’ হয়ে ফিরছেন মিষ্টি জান্নাত

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৭:১১, ৩ জুন ২০২৩

‘ফুলজান’ হয়ে ফিরছেন মিষ্টি জান্নাত

মিষ্টি জান্নাত

চিনিবিবি খ্যাত নায়িকা মিষ্টি জান্নাত। এবার ফুলজান হয়ে অভিনয় করছেন ‘ফুলজান’ চলচ্চিত্রে। গ্রামীণ পটভূমির চলচ্চিত্র ‘ফুলজান’। ছবিটি পরিচালনা করেছেন নবীন চিত্রনির্মাতা আমিনুল ইসলাম বাচ্চু।

সম্প্রতি মিষ্টি জান্নাত অভিনীত এই ছবিটির ট্রেইলার উন্মোচিত হয়েছে। রাজধানীর বিদ্যুৎ ভবনে ট্রেলার উন্মোচন উপলক্ষে এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিদুৎ প্রতিমন্ত্রী বলেন, আমিনুল ইসলাম বাচ্চুর মধ্যে একটা লুকায়িত সম্ভাবনা দেখতে পাচ্ছি। সারাদিন দাপ্তরিক কাজের পর তার এই প্রচেষ্টা সাধুবাদ পাওয়ার যোগ্য। আমাদের দেশে অনেক মেধাবী নির্মাতা রয়েছে। আমাদের দেশের চলচ্চিত্র দেশের বাইরেও প্রশংসিত হচ্ছে। আমাদের দেশের নির্মাতাদের পাশে দাঁড়ানো উচিত। আমি মনে করি বাংলা চলচ্চিত্রের আবার সুদিন ফিরে আসবে।

মিষ্টি জান্নাত বলেন, এই ছবির গল্প দর্শকদের মন ভরাবে আমার বিশ্বাস।

তিনি বলেন, এই ছবির গল্পে দেখা যাবে- গায়ের অতি সুন্দরী মেয়ে ফুলজান। এলাকার বখাটে ছেলে রাজা তাকে ভালবাসতে চায়। কিন্তু মন্দ কাজের জন্য রাজার তিন বছরের সাজা হয়। অতঃপর রমজান গাজীর সাথে ফুলজানের বিয়ে হয়। কলেজ পড়ুয়া দেবর সুজনকে নিয়ে তাদের সাজানো সংসার। কিন্তু বছর দুয়েক পর থেকে রমজান ও ফুলজানের মাঝে দূরত্ব বাড়তে থাকে। এতে দেবর সুজন গাজী ফুলজানের অবলম্বন হয়ে উঠে। রাজা জেল থেকে বের হয়ে ফুলজানকে পেতে মরিয়া হয়ে উঠে। অবশেষে কি রাজা পায় ফুলজানকে? নাকি ফুলজানকে না পাওয়ার দুঃখ বেদনা নিয়েই থাকতে হয় রাজাকে? এসব প্রশ্নের উত্তর জানতে অবশ্যই যেতে হবে প্রেক্ষাগৃহে ১৬ জুন।

ছবিটি পরিচালনার পাশাপাশি কাহিনী, চিত্রনাট্য, সংলাপও লিখেছেন আমিনুল ইসলাম বাচ্চু।

তিনি বলেন, ফুলজান ছবির কাহিনী লিখতে গিয়ে আমি অনেক বার কেঁদেছি। এটি আমার অনেক পছন্দের একটি গল্প। ফুলজান নামে একটি নাটক আছে। যা মঞ্চে মঞ্চস্থ করেছি অনেকবার। সেখান থেকেই এই ভাবনা। এই ছবির পরতে পরতে অনেক রোমান্স ও টুইস্ট রয়েছে। মেয়েদের পাশাপাশি পুরুষরাও নানাভাবে মানষিক যন্ত্রণায় ভুগছে। তাদের সেই কষ্ট, সামাজিক অসঙ্গতিগুলোই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

এটুএস মাল্টিমিডিয়া প্রযোজিত ‘ফুলজান’ চলচ্চিত্রে অভিনয় করেছেন মিষ্টি জান্নাত, আমিনুল ইসলাম বাচ্চু, সনি রহমান, রিয়াদ রায়হান অবাক, জেসমিন জারা, লিটন খন্দকার, মশিউল হক মনা, কবির টুটুল, আশিষ কুমার, ইসমাইল খান, শিলা, পাপিয়া, রাকিব, প্রশান্ত প্রমুখ।