ঢাকা,  মঙ্গলবার
১৭ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

পুরস্কারের প্রতিশ্রুতি সন্ধ্যায়, পরদিন গেজেটে অন্য নাম

মেসেঞ্জার বিনোদন

প্রকাশিত: ১৯:২৭, ৪ সেপ্টেম্বর ২০২৪

পুরস্কারের প্রতিশ্রুতি সন্ধ্যায়, পরদিন গেজেটে অন্য নাম

ছবি : সংগৃহীত

জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত 'দেবী' চলচ্চিত্রটি ২০১৮ সালে মুক্তি পায়। অনম বিশ্বাস পরিচালিত এই ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেন জয়া আহসান, যেখানে মিসির আলি চরিত্রে ছিলেন চঞ্চল চৌধুরী। তবে ছবির আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন ছোট পর্দার অভিনেত্রী শবনম ফারিয়া।

'দেবী' চলচ্চিত্রে অভিনয়ের জন্য সেই বছরের শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান জয়া আহসান। শবনম ফারিয়ারও পার্শ্ব অভিনেত্রী হিসেবে পুরস্কার পাওয়ার কথা ছিল। পুরস্কার ঘোষণার আগের রাত পর্যন্ত বিভিন্ন সূত্র থেকে তিনি নিশ্চিত হন যে, তিনিই পাচ্ছেন সেই সম্মাননা। কিন্তু পরের দিন গেজেটে দেখা যায়, 'মেঘকন্যা' সিনেমার জন্য এই পুরস্কার পান অভিনেত্রী সুচরিতা। ২০১৯ সালে এই পুরস্কার প্রদান করা হয়।

শবনম ফারিয়া এতদিন পর এই বিষয়ে মুখ খোলেন। আজ তার ভেরিফায়েড ফেসবুক পেজে তিনি লেখেন, “কত ক্ষমতা, কত বড় বড় কথা একেকজনের। আগের রাতেও বিভিন্ন জায়গায় শুনেছিলাম, আমি ‘দেবী’র জন্য ন্যাশনাল অ্যাওয়ার্ড পাচ্ছি, জয়া আপু সেরা অভিনেত্রী আর আমি সেরা পার্শ্ব অভিনেত্রী, পরদিন গেজেটে দেখি কোনো এক বিশেষ দলের এক সদস্যের নাম! ন্যাশনাল অ্যাওয়ার্ড না পেয়ে আমি মারা যাই নাই, কিন্তু প্রকৃতি যখন চোখের সামনে হওয়া ইনজাস্টিসের বিচার করে, তা দেখতে ভালো লাগে।”

পোস্টের শেষে তিনি আশা প্রকাশ করে লেখেন, “আশা করি এখন থেকে শুধুমাত্র মেধা, যোগ্যতা আর দক্ষতার ভিত্তিতেই সব ধরনের স্বীকৃতি দেওয়া হবে, চাটুকারিতার জন্য নয়।”

মেসেঞ্জার/শাহেদ

×
Nagad