ঢাকা,  বৃহস্পতিবার
১৯ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

এমটিভি মিউজিক ভিডিও অ্যাওয়ার্ডে টেইলর সুইফটের জয়জয়কার

মেসেঞ্জার বিনোদন

প্রকাশিত: ১০:২৭, ১৩ সেপ্টেম্বর ২০২৪

এমটিভি মিউজিক ভিডিও অ্যাওয়ার্ডে টেইলর সুইফটের জয়জয়কার

ছবি : সংগৃহীত

মার্কিন পপতারকা টেইলর সুইফট কোনো পুরস্কারে মনোনয়ন পেয়েছেন, আর নতুন রেকর্ড হবে না, তা কী হয়! হলোও তা-ই। বুধবার রাতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ইউবিএস এরিনায় অনুষ্ঠিত এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ডসে [ভিএমএ] সর্বোচ্চ সাত পুরস্কার জিতেছেন টেইলর সুইফট।

এর মাধ্যমে রেকর্ড ৩০টি এমটিভি অ্যাওয়ার্ড পেয়ে সুইফট গড়লেন নতুন ইতিহাস। এর আগে সর্বোচ্চ ২৭টি পুরস্কার ছিল আরেক সুপারস্টার বিয়ন্স নোলসের। এবারের আসরে ভিডিও অব দ্য ইয়ার, আর্টিস্ট অব দ্য ইয়ার, বেস্ট কোলাবোরেশন, বেস্ট পপসহ গুরুত্বপূর্ণ পুরস্কার জিতেছেন সুইফট। 

অনুষ্ঠানে টেইলর সুইফট তাঁর বক্তব্যে ভক্তদেরও ধন্যবাদ এবং আগামী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে তাদের ভোট দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘আপনাদের ভালোবাসাই আমার নতুন গানের প্রেরণা। আপনারা আছেন বলেই আমার গান আছে। সবাইকে ধন্যবাদ।’ এবারের আসরে আইকনিক পারফরম্যান্সের জন্য সম্মাননা পেয়েছেন কেটি পেরি। ‘হোয়াট আই মেড ফর’ গানের জন্য ‘ভিডিও ফর গুড’ সম্মাননা পেয়েছেন বিলি আইলিশ।

এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ডসে আরেকটি গুরুত্বপূর্ণ পুরস্কার ‘সং অব দ্য ইয়ার’ জিতেছেন এই সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী সাবরিনা কার্পেন্টার। তাঁর গাওয়া ‘এক্সপ্রেসো’ চলতি বছরের জনপ্রিয় গানগুলোর একটি, এ গানের জন্যই বর্ষসেরা গানের পুরস্কার পেয়েছেন সাবরিনা।

এবারের আসরে সেরা নবাগত শিল্পী হয়েছেন চ্যাপেল রোয়ান। তিনি তাঁর পুরস্কারটি  সমকামী সম্প্রদায় এবং তাঁর অনুরাগীদের উৎসর্গ করেছেন। সেরা হিপহপ শিল্পী হয়েছেন এমিনেম, সেরা কে-পপ শিল্পীর পুরস্কার পেয়েছেন লিসা। ব্ল্যাকপিঙ্ক-খ্যাত এই গায়িকা তাঁর একক হিট, ‘রকস্টার’-এর জন্য এই সম্মাননা পেয়েছেন।

দক্ষিণ আফ্রিকার শিল্পী টাইলা ‘ওয়াটার’ এর জন্য আফ্রোবিটস সম্মাননা পেয়েছেন। ব্রাজিলিয়ান গায়িকা অনিত্তা ‘মিল ভেসেস’ গানের জন্য সেরা ল্যাটিন ভিডিওর সম্মাননা পেয়েছেন। সেরা চিত্রগ্রহণের পুরস্কার পেয়েছে আরিয়ানা গ্রান্ডের ‘ইউ কেন নট বি ফ্রেন্ডস’ এর চিত্রগ্রাহক আনাতোল ট্রফিমভ। 

এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ডস সঞ্চালনা করেন র্যাতপার মেগান থি স্ট্যালিয়ন। পুরস্কার প্রদান ছাড়াও অনুষ্ঠানে ছিল পারফরম্যান্স। এ দিন সংগীত পরিবেশন করেন এমিনেম, লিসা, শন মেন্ডেস, সাবরিনা কার্পেন্টার, কেটি পেরি, মেগান থি স্ট্যালিয়ন, কামিলা কাবেলো প্রমুখ।

মেসেঞ্জার/তারেক

×
Nagad