ঢাকা,  শনিবার
০৫ অক্টোবর ২০২৪

The Daily Messenger

এটিভি ইউএসএ চ্যানেলে তানভীর তারেকের ‘সমকালীন বাংলাদেশ’

মেসেঞ্জার বিনোদন

প্রকাশিত: ০৯:৫০, ৪ অক্টোবর ২০২৪

এটিভি ইউএসএ চ্যানেলে তানভীর তারেকের ‘সমকালীন বাংলাদেশ’

ছবি : মেসেঞ্জার

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক থেকে নতুন একটি শো শুরু করলেন দেশের প্রখ্যাত উপস্থাপক-সঙ্গীত পরিচালক তানভীর তারেক। তার এই নতুন শোয়ের নাম ‘সমকালীন বাংলাদেশ’। উত্তর আমেরিকা-কানাডা ভিত্তিক টিভি চ্যানেল ‘এটিভি ইউএসএ’র জন্য এই শোটি করছেন তিনি।

উল্লেখ্য দেড় যুগেরও বেশি সময় ধরে টিভি উপস্থাপনা ও অনুষ্ঠান নির্মানের কাজ করছেন তানভীর তারেক। এ যাবৎ ৫ হাজারের বেশি অনুষ্ঠান উপস্থাপনা ও পরিচালনা করেছেন। 
নতুন এই অনুষ্ঠানটি প্রসঙ্গে নিউইয়র্কে তানভীর তারেকের সাথে যোগাযোগ করলে তিনি বলেন,‘এটিভি ইউএসএ’র কিছু কন্টেন্টের কাজ আমরা ঢাকা থেকেই করে আসছিলাম। সেই কাজগুলোও চলমান। চ্যানেলটি তাদের নতুন যাত্রা শুরু করতে যাচ্ছে।

সে কারণেই নিউইয়র্কে আসা। চ্যানেলটিতে নিয়মিত দুটি শো আমি গ্রন্থনা ও উপস্থাপনা করছি। তার একটি ‘সমকালীন বাংলাদেশ’। অনুষ্ঠানটি মূলত বাংলাদেশের বিভিন্ন ইস্যু নিয়ে বিভিন্ন শ্রেনী পেশাজীবিদের সাথে আলোচনা। আমরা পজিটিভ বাংলাদেশ ক্যাম্পেইনটা করতে চাই এই অনুষ্ঠানের ভেতর দিয়ে। নানান শংকা, হতাশা, সংকট থাকবেই। কিন্তু এর ভেতর থেকে উত্তরণের পথ খোঁজার চেষ্টা করবো আমার এই ‘সমকালীন বাংলাদেশ’ অনুষ্ঠানটির মাধ্যমে।

এরই ভেতরে সমকালীন বাংলাদেশ অনুষ্ঠানের দুটি পর্ব প্রচার হয়েছে। এ পর্বে অতিথি ছিলেন, সেন্সর সার্টিফিকেশন বোর্ডের সদস্য খিজির হায়াত খান, অভিনেত্রী-সংগঠক দিলরুবা ইয়াসমিন রুহী ও নির্মাতা-এক্টিভিস্ট ইমেল হক। দ্বিতীয় পর্বে অতিথি ছিলেন রাজনীতিবিদ ববি হাজ্জাজ ও সাংবাদিক লেখক আহসান কবির। এছাড়াও তৃতীয় পর্বের আলোচনায় অংশ নেবেন কন্ঠশিল্পী আসিফ আকবর ও নজরুল ইন্সটিটিউটের নির্বাহী পরিচালক -গীতিকবি লতিফুল ইসলাম শিবলী।

অনুষ্ঠানের আঙ্গিক প্রসঙ্গে তানভীর তারেক আরো বলেন,‘অনুষ্ঠানটি মূলত নিউইয়র্ক ও ঢাকা স্টুডিও থেকে প্রচার হবে। ঢাকার কোলাহল স্টুডিও থেকে সরাসরি, কিংবা নিউইয়র্কের এটিভি ইউএসএ স্টুডিও থেকে অনলাইনের মাধ্যমে অতিথিদের সাথে সংযুক্ত থাকবো।

অনুষ্ঠান প্রসঙ্গে এটিভি ইউএসএ’র কর্ণধার আকাশ রহমান বলেন,‘আমরা গতানুগতিক চ্যানেলের মতো করে এটিভি ইউএসএ কে সাজাচ্ছি না। সেকারণেই তানভীর তারেক ভাইয়ের অনুষ্ঠানসহ একাধিক গুণী ব্যক্তিদের নিয়ে অনুষ্ঠান সাজানো হয়েছে।

অনলাইনের এই যুগে আমি মনে করি একটি অনলাইন টিভিও একটি গ্লোবাল টিভি। সারাবিশ্বকে একই সাথে আমরা সংযুক্ত করতে পারছি। খুব অল্পসময়ের ভেতরে দারুণ রেসপন্স পেয়েছি এই অনুষ্ঠান নিয়ে। দর্শকরাও কৌতুহলী আমাদের চ্যানেলটির ব্যাপারে।

মেসেঞ্জার/তারেক

×
Nagad