ঢাকা,  মঙ্গলবার
১৭ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

দুবাইয়ে সড়ক দূর্ঘটনায় এক বাংলাদেশি শিক্ষার্থী নিহত

ইউএই প্রতিনিধি

প্রকাশিত: ১৬:২৫, ২৮ আগস্ট ২০২৪

দুবাইয়ে সড়ক দূর্ঘটনায় এক বাংলাদেশি শিক্ষার্থী নিহত

ছবি : মেসেঞ্জার

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে সড়ক দূর্ঘটনায় সায়ান () নামের এক বাংলাদেশি স্কুল শিক্ষার্থী নিহত হয়েছে। ঘটনায় আরো ১১ শিক্ষার্থী আহত হয়েছে বলে জানায় দুবাই পুলিশ।

জানা গেছে, নিহত শিশুর দেশের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি। সায়ান দুবাই প্রবাসী হানিফ সুমনের দুই সন্তানের মধ্যে বড় সন্তান।

দেশটির স্থানীয় গণমাধ্যম খালিজ টাইমস গালফ নিউজের প্রকাশিত সংবাদে জানানো হয়, মঙ্গলবার (২৭ আগস্ট) স্কুল শিক্ষার্থীদের বহন করা গাড়িটি ঘোড়ার আঘাতে সড়কের পাশে থাকা লোহার বেষ্টনীর সঙ্গে ধাক্কা খেয়ে হাত্তা-লাহবাব সড়কের পাশে একটি বালুময় অঞ্চলে উল্টে যায়। এতে ঘটনাস্থলে শিক্ষার্থীর মৃত্যু এবং ১১ জন আহত হন।

পুলিশ সূত্র জানান, ১২ জন শিক্ষার্থীর সবাই এশিয়ান নাগরিক বলে ধারণা করা হচ্ছে। সংযুক্ত আরব আমিরাতে গাড়িতে যাত্রী সীমা লঙ্ঘন দণ্ডনীয় অপরাধ।

"প্রাথমিক তদন্তে দেখা গেছে দ্রুত গতি, অবহেলা এবং চালকের মনোযোগের অভাবের কারণে দুর্ঘটনাটি ঘটেছে। এর ফলে চালক গাড়ির উপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। ঘটনাস্থলে একজন ছাত্র মারা যায়, আহত ছাত্রদের চিকিৎসার জন্য হাসপাতালে স্থানান্তর করা হয়।

অপারেশন বিষয়ক ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট সহকারী মেজ-জেনার সাইফ মুহাইর আল মাজরুই বলেছেন, পুলিশ আহতের অবস্থা হালকা থেকে মাঝারি আঘাত পেয়েছে।"

দুবাই পুলিশের ভারপ্রাপ্ত কমান্ডার ইন চীফ মেজ জেন খলিল ইব্রাহিম আল মনসুরি অভিভাবকদের তাদের সন্তানদের নিরাপদে স্কুলে নিয়ে যাওয়া নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন। এসময় তিনি অভিভাবকদের লাইসেন্সবিহীন ড্রাইভারদের পরিষেবা ব্যবহার না করার বিষয়ে সতর্ক করেন।

এদিকে, এ বছরের মে মাসে একজন বছর বয়সী শিশু শিক্ষার্থী শারজাহতে একটি গাড়ির ভিতরে মারা যায়।

পুলিশি তদন্তে জানা যায়, গাড়িতে ফেলে যাওয়ার ফলে মৃত্যু হওয়া শিক্ষার্থীকে বহন করা গাড়ির চালকের কোন লাইসেন্স ছিলো না। উল্লেখ্য, নিহত শিশুটিও বাংলাদেশি নাগরিক ছিলো।

মেসেঞ্জার/আশরাফুল/আপেল

×
Nagad