ঢাকা,  মঙ্গলবার
১৭ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

ড.ইউনূসের সঙ্গে ইউএই’র রাষ্ট্রপতির দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে আলোচনা

ইউএই প্রতিনিধি

প্রকাশিত: ০৮:০৭, ২৯ আগস্ট ২০২৪

আপডেট: ০৮:০৯, ২৯ আগস্ট ২০২৪

ড.ইউনূসের সঙ্গে ইউএই’র রাষ্ট্রপতির দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে আলোচনা

ছবি : সংগৃহীত

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অন্তবর্তী সরকারের প্রধান ড.মুহাম্মদ ইউনূসের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের মধ্য দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন নিয়ে কথা হয়।

বুধবার (২৮ আগস্ট) দুই দেশের নেতাদের মধ্যে মুঠোফোন কথা হয়। এসময় ইউএই'র রাষ্ট্রপতি শেখ মোহাম্মদ বিন জায়েদ আগামীতে উভয় দেশের স্বার্থকে এগিয়ে নিতে সহযোগিতা করার আগ্রহের কথা তুলে ধরেন।

রাষ্ট্রপতি শেখ মোহাম্মদ অধ্যাপক মুহাম্মদ ইউনূসকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে নতুন দায়িত্ব গ্রহণের জন্য অভিনন্দন জানিয়েছেন।

ইউএই'র রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন যে, ড.মুহাম্মদ ইউনূসের নেতৃত্ব বাংলাদেশ ও জনগণের সমৃদ্ধি বয়ে আনবে। শেখ মোহাম্মদ উভয় দেশের স্বার্থকে এগিয়ে নিতে এবং তাদের জনগণের উন্নতি ও সমৃদ্ধির আকাঙ্খা পূরণের জন্য আগামীতে সহযোগিতা করার আগ্রহের কথাও তুলে ধরেন।

বাংলাদেশের প্রধান উপদেষ্টা ড.মুহাম্মদ ইউনূস সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতিকে তার সদয় অনুভূতির জন্য ধন্যবাদ জানান। তিনি সংযুক্ত আরব আমিরাতের অব্যাহত অগ্রগতি ও সমৃদ্ধির বিষয়ে আশা প্রকাশ করেন। এবং পারস্পরিক সুবিধার জন্য উভয়ে শক্তিশালী ও স্থায়ী সম্পর্ক গড়ে তোলার জন্য দুই দেশের মধ্যে সহযোগিতা জোরদার করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

সূত্র : ডব্লিউ এ এম

মেসেঞ্জার/হৃদয়/আজিজ

×
Nagad