ঢাকা,  শনিবার
০৫ অক্টোবর ২০২৪

The Daily Messenger

সিডনিতে শেখ হাসিনার ৭৮ তম জন্মদিন পালন

নাইম আবদুল্লাহ, অস্ট্রেলিয়া

প্রকাশিত: ১৭:৪০, ৩০ সেপ্টেম্বর ২০২৪

সিডনিতে শেখ হাসিনার ৭৮ তম জন্মদিন পালন

ছবি: মেসেঞ্জার

সিডনির রকডেলের স্টার বিরিয়ানী রেস্তোরার ফাংশনরুমে ঐক্যবদ্ধ অস্ট্রেলিয়া আওয়ামী লীগ গণঅভ্যুত্থানে ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৮তম জন্মদিন পালন করে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ড. সিরাজুল হক। প্রধান বক্তা ছিলেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগ (একাংশ) সভাপতি ড. মিল্টন হাসনাত। বিশেষ অতিথি ছিলেন অস্ট্রেলিয়া বঙ্গবন্ধু পরিষদের সাবেক সভাপতি ও অস্ট্রেলিয়া আওয়ামী লীগের উপদেষ্টা ড. রতন কুন্ডু ও আওয়ামী লীগ সিডনি অস্ট্রেলিয়ার সভাপতি গাওসুল আলম শাহজাদা। 

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার যুগ্ম সাধারণ সম্পাদক জনাব হারুনুর রশীদ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন অস্ট্রেলিয়া ছাত্রলীগের সাবেক সভাপতি মুইদুজ্জামান সুজন, আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক মেহেদী হাসান কচি, আইন বিশেষজ্ঞ রিজভি শাওন, অস্ট্রেলিয়া যুবলীগের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক নোমান শামীম, এডভোকেট শামীম সরদার, আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার কোষাধ্যক্ষ আশরাফুল আলম লাবু, আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সাংগঠনিক সম্পাদক আবুল বাসার রিপন, মহিলা আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি বিলকিস জাহান, ড. প্রদীপ মাহবুব, আওয়ামী লীগ সিডনি অস্ট্রেলিয়ার সহ সভাপতি আলতাফ হোসেন লাল্টু, মোস্তফা জালাল জাহেদী, সহযোদ্ধা এইচ এম সুমন, চৌমুহনী আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আহমেদ হোসেন সোহাগ, আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সহ সভাপতি এমদাদ হোসেন, ছাত্রনেতা শাকিল আহমেদ, বরামগন্জ কলেজের ছাত্র সংসদের ভিপি নাহিদ হোসেন প্রমুখ। 

অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সুস্থজীবন ও দীর্ঘায়ু কামনা করেন। বক্তারা অনতিবিলম্বে প্রবাস থেকে স্বদেশে এসে তিনি আবার দলের নেতৃত্ব দেবেন ও আবার দেশের উন্নয়নে নিজেকে নিয়োজিত করবেন। অনুষ্ঠানে দোয়া পাঠ করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক আবুল বাসার রিপন। তিনি পবিত্র ক্কোরআন থেকে পাঠ করেন এবং দোয়া পরিচালনা করেন। তিনি ফরিয়াদ করেন যে মহান আল্লাহ যেন তাঁকে দীর্ঘায়ু দান করেন এবং মনের সকল নেক ইচ্ছা পূরণ করেন।তিনি বলেন বর্তমান আঁধার কেটে একদিন আলো আসবেই। এরপর আগত ছোট্ট সোনামনিরা ও অতিথিরা মিলে তাঁর জন্মদিনের কেক কাটেন। সবাইকে নৈশভোজে আপ্যায়ন করা হয়।
 

মেসেঞ্জার/ফামিমা

×
Nagad