ঢাকা,  শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪

The Daily Messenger

মালয়েশিয়ায় কারখানায় বিস্ফোরণে তিন বাংলাদেশী দগ্ধ, হাসপাতালে ভর্তি

বাপ্পী কুমার দাস, মালয়েশিয়া

প্রকাশিত: ১৯:১৩, ১০ অক্টোবর ২০২৪

আপডেট: ২০:০৯, ১০ অক্টোবর ২০২৪

মালয়েশিয়ায় কারখানায় বিস্ফোরণে তিন বাংলাদেশী দগ্ধ, হাসপাতালে ভর্তি

ছবি: মেসেঞ্জার

মালয়েশিয়ায় শিল্প এলেকায় জোহর রাজ্যে একাধিক রাসায়নিক কারখানায় হটাৎ আগুন লাগায় তিন বাংলাদেশী কর্মী দগ্ধ হয়েছে। তাদের সুচিকিৎসার জন্য স্থানীয় সুলতানাহ আমিনাহ হাসপাতালে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল ১১.৩০ মিনিটে জোহর বারুতে ইস্কান্দার পুতেরের গেলাং পাতার এস আই এল সি শিল্প এলেকায় হটাৎ এ বিস্ফোরণ ঘটে।

ইস্কান্দার পুতেরির ফায়ার সার্ভিসের অপারেশন কমান্ডার মোহাম্মদ ফাইজ সুলামান বলেন, তারা সকালে একটি ফোন পেয়ে দ্রুত ঘটনা স্থলে পৌঁছায় বেশ কয়েকটি অগ্নি নির্বাপক দল নিয়ে। 

তিনি আরো জানাম, ইস্কান্দার পুতের, স্কুডাই, পেকান নেনাস, পৌনটিয়ান বারু ও সেবানা কোভের মোট ৬ ফায়ার সার্ভিসের থেকে ৮টি অগ্নি নির্বাপক লড়ি করে। প্রায় ৪ঘন্টা চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। এ সময় তিনি বলেন ৪টি কারখানার মধ্যে একটি লজিস্টিক গুদাম ৮০% ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া একটি রাসায়নিক কারখানা ৯০% পুড়ে গেছে।

বিস্ফোরণের সময় কারখানার ভিতরে থাকা তিন বাংলাদেশী কর্মীর ৩০% শরীর দগ্ধ হয়েছে। ফায়ার সার্ভিস পৌছানোর আগে কারখানার মালিক পক্ষ তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যান। এখনো পযর্ন্ত আগুনে দগ্ধ হওয়া তিন বাংলাদেশী কর্মী পরিচয় পাওয়া যায়নি।

মেসেঞ্জার/ফামিমা/তারেক