ঢাকা,  শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪

The Daily Messenger

কুয়ালামাপুরে সার্বজনীন পূজার আয়োজন প্রবাসীদের 

 বাপ্পী কুমার দাস, মালয়েশিয়া 

প্রকাশিত: ১১:৩৭, ১২ অক্টোবর ২০২৪

কুয়ালামাপুরে সার্বজনীন পূজার আয়োজন প্রবাসীদের 

ছবি: মেসেঞ্জার

মালয়েশিয়া উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে হিন্দু সম্প্রদায়ের সব থেকে বড় উৎস দুর্গা পূজা। বাংলাদেশ এবং ভারতের বাঙ্গালীদের সমন্বয়ে ১০১৭ সাল থেকে এ আয়োজন করে আসছে প্রবাসীরা। 

শুরু তে দুই থেকে তিন জন মিলে আয়োজন করলেও দিনে দিনে আয়োজকদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে এবং ভক্তদের ফ্রি প্রসাদ দেওয়া ও পূজা করার সুযোগ দেওয়ায় প্রতিবছর ভক্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। বিদেশের মাটিতে দূর্গা পূজা, মায়ে পায়ে ফুলনিবেদ, প্রাসাদ পাওয়ায় খুশি প্রবাসী সনাতন ধর্মাবলম্বীরা। 

২০২৪ এবার পূজার মুল  আয়োজনে রয়েছেন, সঞ্জয় কুমার বসাক,নীলেন্দু মুখোপাধ্যায়, সপ্তর্ষি কর্মকার, ভৈরব শর্মা,সঞ্জয় মন্ডল, অনুপম পল, সুরেজ রাজ, অঙ্কুর দে,দেবপ্রিয় সরকার ও সুমন চন্দ্র দাস। এছাড়াও প্রবাসী বাংলাদেশ ও ভারতের পশ্চিম বাংলার প্রবাসী রয়েছে এ আয়োজনে। 

সার্বজনীন এ পূজায় সনাতন ধর্মাবলম্বীরা কাজ শেষ কর ও বিশেষ ছুটি নিয়ে অংশ গ্রহণ করছে, অনেক প্রবাসী যারা পরিবার নিয়ে থাকেন তাদের পরিবার সকলে ও ছোট্ট ছেলে মেয়ে নিয়ে অংশ গ্রহণ করছে। 

পূজায় প্রাসাদ বিতরণ সহ, ধুনোচি নাচ, বাঁচ্ছাদের নাগ, ধর্মীয়  গান ও নিত্য পরিবেশ হচ্ছে। পূজা আয়োজক কমিটির পক্ষ থেকে প্রবাসী সকলের অংশগ্রহণের আহবান করছেন। 

শ্রী শক্তি বিনয়াগর আলয়ম,লট নং 1178, জালান কাবুস,কুয়ালা আমপাং 68000, সেলাঙ্গর। নিকটতম এলআরটি: আমপাং বা জেলটেক

 

মেসেঞ্জার/বাপ্পী/আজিজ