ঢাকা,  শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪

The Daily Messenger

ফ্যাশন ওয়ার্ল্ড টোকিও ২০২৪ এ অংশগ্রহণ করছে বাংলাদেশ 

ফেরদৌস সিদ্দিকী, জাপান 

প্রকাশিত: ১৪:৫৬, ১৫ অক্টোবর ২০২৪

ফ্যাশন ওয়ার্ল্ড টোকিও ২০২৪ এ অংশগ্রহণ করছে বাংলাদেশ 

ছবি: মেসেঞ্জার

জাপানের ফ্যাশন ওয়ার্ল্ড টোকিও ২০২৪-এ অংশ নিয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দেশটির রাজধানী টোকিও বিগ সাইটে এ প্রদর্শনী শুরু হয়েছে। তিনদিনের এই প্রদর্শনীতে চলবে ১৭ অক্টোবর পর্যন্ত। ফ্যাশন ওয়ার্ল্ড জাপানের ফ্যাশন শিল্পের জন্য সবচেয়ে বড় ট্রেড শো। পোশাক ও চামড়া খাতে বিশ্বের গুরুত্বপূর্ণ দেশগুলো এবারের মেলায় অংশ নিয়েছে।

জানা গেছে, রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) অধীনে এই মেলায় বাংলাদেশ নিয়মিত অংশগ্রহণ করে। নিয়মিত অংশগ্রহণকারীদের পাশাপাশি পোশাক ও চামড়া শিল্পের সাথে সংশ্লিষ্ট কয়েকটি নতুন কোম্পানিসহ মোট ১৯ (উনিশ)টি বাংলাদেশি পণ্য প্রস্তুতকারক, সরবরাহকারী এবং বায়িং হাউস এবারের মেলায় অংশ নিচ্ছে।

জাপানে বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্যা এফেয়ার্স শাহ আসিফ রহমান মঙ্গলবার মেলার প্রথম দিনে বাংলাদেশ প্যাভিলিয়ন উদ্বোধন করেন। তিনি দূতাবাসের কর্মকর্তাদের সাথে বাংলাদেশি বুথ পরিদর্শন করেন এবং অংশগ্রহণকারীদের সাথে মতবিনিময় করেন।

জাপান বাংলাদেশের জন্য একটি সম্ভাবনাময় বাজার উল্লেখ করে তিনি বাংলাদেশি উদ্যোক্তাদের জাপানি জনগণের চাহিদার কথা মাথায় রেখে নিত্যনতুন পণ্য বাজারজাতকরণ ও জোর প্রচেষ্টা চালানোর মাধ্যমে জাপানের বাজারে বাংলাদেশের অংশীদারিত্ব বাড়াতে উৎসাহিত করেন।

মেলায় অংশগ্রহণকারীরা আশা প্রকাশ করেন ফ্যাশন ওয়ার্ল্ড টোকিওতে বাংলাদেশের অংশগ্রহণ জাপানের বাজারের বিদ্যমান হিস্যা ধরে রাখতে এবং রপ্তানি বাড়াতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

মেসেঞ্জার/ফেরদৌস/আজিজ