ঢাকা,  শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪

The Daily Messenger

মালয়েশিয়ায় বাংলাদেশী প্রবাসী সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

বাপ্পী কুমার দাস, মালয়েশিয়া। 

প্রকাশিত: ০৮:৩৭, ১৭ অক্টোবর ২০২৪

মালয়েশিয়ায় বাংলাদেশী প্রবাসী সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

ছবি: মেসেঞ্জার

মালয়েশিয়ার এটিএম বুথ থেকে টাকা তোলার সময়, একজন বাংলাদেশী প্রবাসী, নিজের পায়ের অপরিষ্কার বুট্টি, খুলে বুথ রুমে প্রবেশ করেন। নিজের প্রয়োজন মতো বুথ থেকে রিঙ্গিত তুলে নিয়ে প্রবাসী ভাইটি চলে যান। এই ঘটনাটি সম্পূর্ণ ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় দিলে তা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়।

ভাইরাল হওয়া ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা সমালোচনার ঝড় তুলে। তবে সোশ্যাল মিডিয়ায় নেটিজনদের মধ্যে প্রশংসায় ভাসতে থাকে। ইতিবাচক কাজ করা এই বাংলাদেশি প্রবাসী ভাইয়ের পরিচয় এখনো মেলেনি।

স্থানীয় এক নাগরিক ঘটনাটি নিজ মোবাইলে ভিডিও ধারণ করে। স্থানীয় সময় ১৪ই অক্টোবর ভিডিও ক্লিপটি এক্সো পোষ্ট  করে লেখেন, আধুনিক এই যুগে অনেক অসভ্য মানুষের মধ্যে এমন বিনয় মানুষ খুঁজে পাওয়া খুব কঠিন, যে কিনা নিজের পায়ের জুতোই ময়লা থাকায়, বুথ ব্যাংকের ফ্লোরে যাতে ময়লা না  লাগে, সেজন্য তিনি নিজের জুতো খুলেই ভিতরে প্রবেশ করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও ফুটেজ এ দেখা যায়, ঐ প্রবাসী বাংলাদেশী নিজের কাজ শেষ করে, ব্যাংকের বুথে রিংগিত তুলতে প্রবেশ করেন খালি পায়ে। 

পরবর্তীতে ভিডিও ধারণ করা ব্যক্তি বাংলাদেশী কর্মীকে ডেকে নিয়ে প্রশংসা করেন, বলেন নিঃসন্দেহে তুমি একজন ভালো লোক এবং তোমরা জাতি হিসেবে সভ্য সেটার প্রমাণ এটা, ধন্যবাদ তোমাকে ভালো কাজ করার জন্য।

তার এই প্রশংসা শুনে বাংলাদেশী প্রবাসী ভাইটি বলেন, আমার এই জুতোর তলায় ময়লা থাকতে পারে, আমি যদি ময়লা নিয়ে সেখানে প্রবেশ করি তাহলে ভেতরটি নোংরা হয়ে যাবে, এই ভেবে আমি জুতটি খুলে ভেতরে প্রবেশ করেছি। আমি চাইনি ফ্লোরটি নোংরা হয়ে যাক, নোংরা হয়ে অন্য মানুষের অসুবিধা হোক।

মেসেঞ্জার/বাপ্পী/আজিজ