ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

ডেঙ্গুতে হাসপাতালে ভর্তি ৭৫, একজনের মৃত্যু

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ২২:১৩, ১৩ জুলাই ২০২৪

আপডেট: ২২:১৪, ১৩ জুলাই ২০২৪

ডেঙ্গুতে হাসপাতালে ভর্তি ৭৫, একজনের মৃত্যু

ছবি : সংগৃহীত

কয়েকদিন ধরে রাজধানীতে নিয়মিত বৃষ্টি হচ্ছে। সারাদেশে কয়েক সপ্তাহ ধরেই বৃষ্টি হচ্ছে। বৃষ্টিও যেমন বাড়ছে তেমনি বাড়ছে ডেঙ্গু আতংক। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। সারা দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৫ জন। আজ শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী এই চিত্র ওঠে এসেছে। 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে এবং ৭৫ জন রোগী নতুন ভর্তি হয়েছে। আর চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৩ জুলাইয়ের তথ্য অনুযায়ী ৪৮ জন মারা গেছে। আর এ সময়ে ডেঙ্গু রোগী শনাক্ত ও ভর্তি হয়েছে ৪ হাজার ৪১১ জন। এসব রোগীর মধ্যে ৫৬ দশমিক ৩ শতাংশ নারী এবং ৪৩ দশমিক ৮ শতাংশ পুরুষ। ডেঙ্গুতে আক্রান্ত হওয়া রোগীদের মধ্যে সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছে ৪ হাজার ২৭ জন এবং বর্তমানে ভর্তি আছে ৩৩৬ জন রোগী। 

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, এ বছর ডেঙ্গুতে মৃত্যু হওয়া ৪৮ জনের মধ্যে ৩০ জনই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের। চারজন ঢাকা উত্তর সিটি করপোরেশনের, আটজন বরিশাল বিভাগে, চট্টগ্রাম সিটিতে একজন এবং সিটির বাইরে চারজন।

মেসেঞ্জার/মঈন

×
Nagad