ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনসের নির্বাচন অনুষ্ঠিত

মেসেঞ্জার ডেস্ক

প্রকাশিত: ১৭:১৪, ১৪ জুলাই ২০২৪

আপডেট: ১৭:২০, ১৪ জুলাই ২০২৪

বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনসের নির্বাচন অনুষ্ঠিত

ছবিঃ সৌজন্য

বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনস এর কার্যনির্বাহী কমিটির নির্বাচন-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সভাপতি পদে বিপুল ভোটে পুনঃনির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নিউরো সার্জারি বিভাগের অধ্যাপক এবং সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন। তার প্রাপ্ত ভোট ১২৬ এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার প্রাপ্ত ভোট ৯৯। শনিবার (১৩ জুলাই) দুপুরে বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনসের এ নির্বাচন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নিউরোসার্জারী বিভাগের লেকচারার হলে অনুষ্ঠিত হয়। রোববার (১৪ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সংগঠনের নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন।

সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন অধ্যাপক ডা. শফিকুল ইসলাম। কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন অধ্যাপক ডা. আতিকুর রহমান এবং অন্যপদসহ মোট ১৩ সদস্য বিশিষ্ট কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

সারাদেশের ২২৮ জন নিউরো সার্জন এই নির্বাচনে প্রত্যক্ষ ভোট প্রদান করেন। নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন বলেন, 'বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর নিউরোসার্জিক্যাল চিকিৎসাসেবা প্রদানের জন্য জেলা সদর হাসপাতাল এবং বিভিন্ন মেডিকেল কলেজে নিউরোসার্জিক্যাল সার্ভিস চালু করা, ব্রেইন ও মেরুদণ্ডে আঘাতপ্রাপ্ত এবং স্ট্রোকে আক্রান্ত রোগীদের জরুরি অপারেশনের জন্য পদ সৃষ্টির জন্য কাজ করবো।' মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ  ও স্মার্ট বাংলাদেশের নিউরো সার্জারিকে বিশ্বমানে পরিণত করার লক্ষ্যে সোসাইটি অব নিউরো সার্জন কাজ অব্যাহত রাখবে।

মেসেঞ্জার/নিশাত

×
Nagad