ঢাকা,  শনিবার
২১ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

রিভো নিয়ে এলো ইলেকট্রিক মোটরসাইকেল এ০১ ও সি০৩

মেসেঞ্জার ডেস্ক

প্রকাশিত: ১৭:৪২, ২০ সেপ্টেম্বর ২০২৪

রিভো নিয়ে এলো ইলেকট্রিক মোটরসাইকেল এ০১ ও সি০৩

ছবি : সৌজন্য

বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল বিশ্বখ্যাত ইলেকট্রিক মোটরসাইকেল ব্র্যান্ড রিভো। ব্র্যান্ডটি ইতিমধ্যে আফ্রিকা অঞ্চলে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে। পাকিস্তান সফলভাবে বাজারজাত করার পর এখন বাংলাদেশে ষষ্ঠ দেশ হিসেবে এর আধুনিক ইলেকট্রিক মোটরসাইকেল এ০১ ও সি০৩ লঞ্চ করেছে ব্র্যান্ডটি।

বিশ্ব এখন সবুজ ও স্মার্ট যোগাযোগ সমাধানের দিকে ঝুঁকেছে। ফলে, যাতায়াত মাধ্যম হিসেবে ইলেকট্রিক গাড়ির ব্যবহারই হয়ে উঠছে আগামীর বিকল্প।

সে লক্ষ্য, রিভো নিয়ে এসেছে অনন্য বিদ্যুৎচালিত যোগাযোগ ব্যবস্থা। স্মার্ট, উদ্ভাবনী ও ভবিষ্যৎবান্ধব যোগাযোগ ব্যবস্থায় প্রতিশ্রুতিবদ্ধ হিসেবে প্রযুক্তিপ্রেমী মানুষের কাছে সুপরিচিত এই প্রতিষ্ঠানটি বাংলাদেশে একদম নতুন দুটি ইলেকট্রিক মোটরসাইকেল এ০১ এবং সি০৩ দিয়ে যাত্রা শুরু করলো।

রিভো এ০১ মোটরসাইকেলে রয়েছে ৬০ভি ২১ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি এবং এক হাজার ওয়াটের শক্তিশালী মোটর; ফলে খুব সহজেই শহরের মধ্যে ৪৫ কিমি/ঘণ্টা পর্যন্ত গতিতে চালানো যায়। 

অন্যদিকে, রিভো সি০৩ নিশ্চিত করবে দুর্দান্ত পারফরম্যান্স, সঙ্গে বিলাসিতার ছোঁয়া। যারা আরও জাঁকজমকপূর্ণ এবং দুর্দান্ত গতি উপভোগ করতে আগ্রহী, তাদের জন্য রিভো সি০৩-এর কোনো বিকল্প নেই।

পাশাপাশি এই মোটরসাইকেলে রয়েছে ৭২ভি ৩৫ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি এবং ২ হাজার ওয়াটের শক্তিশালী মোটর। বাংলাদেশের রাস্তায় নতুন হেড টার্নার হিসেবে আবির্ভূত হতে যাচ্ছে রিভো সি০৩।

এ০১ এবং সি০৩ উভয় মডেলেই আছে হাই-লাইফ-সাইকেল ব্যাটারি এবং অত্যাধুনিক প্রযুক্তি। দীর্ঘ সময় ও আরামদায়ক রাইডের পাশাপাশি, রিমোট কন্ট্রোল অ্যান্টি-থেফট সিস্টেম থাকার ফলে রাইডারদের মোটরসাইকেলের নিরাপত্তা নিয়ে আর চিন্তা করতে হবে না।

মেসেঞ্জার/সজীব

×
Nagad