ঢাকা,  রোববার
০৬ অক্টোবর ২০২৪

The Daily Messenger

২০২৪-এ সেরা রিটেইলারের পুরস্কার জিতলো টেকনো

মেসেঞ্জার ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৫, ৬ অক্টোবর ২০২৪

২০২৪-এ সেরা রিটেইলারের পুরস্কার জিতলো টেকনো

ছবি : সৌজন্য

বাংলাদেশ রিটেইল কংগ্রেসের এবারের আসরে ‘সেরা রিটেইলার (মোবাইল হ্যান্ডসেট)’ হওয়ার গৌরব অর্জন করেছে টেকনো মোবাইল বাংলাদেশ। সারা দেশজুড়ে রয়েছে টেকনো’র অসংখ্য এক্সক্লুসিভ আউটলেট, যার মাধ্যমে ব্রান্ডটি এর গ্রাহকদের নিরবচ্ছিন্ন সেবা দিয়ে যাচ্ছে। 

ফলে, গ্রাহক সন্তুষ্টি, ব্যবহারকারীদের সুবিধা এবং তাদের জন্য অনন্য অভিজ্ঞতা নিশ্চিত করা সম্ভব হয়েছে। গ্রাহকের জন্য উন্নত রিটেইল অভিজ্ঞতা নিশ্চিত করার লক্ষ্যে ব্রান্ড হিসেবে টেকনো’র নিরলস প্রচেষ্টার স্বীকৃতিস্বরূপ এই পুরস্কার প্রদান করা হয়েছে।   

এখনকার স্মার্টফোনের বাজার খুবই প্রতিযোগিতামূলক। এই বাজারে গ্লোবাল এবং স্থানীয় বিভিন্ন ব্র্যান্ড গ্রাহকদের মনোযোগ আকর্ষণের জন্য চেষ্টা করে যাচ্ছে। প্রতিযোগিতাপূর্ণ এই বাজারে অন্যদের থেকে নিজেদের এগিয়ে রাখতে টেকনো ভিন্ন কৌশল অবলম্বন করেছে। গ্রাহকের প্রয়োজনকে প্রাধান্য দিয়ে ডিজাইন করা হয়েছে অত্যাধুনিক রিটেইল নেটওয়ার্ক, যা গ্রাহকদের জন্য নিশ্চিত করে অসাধারণ অভিজ্ঞতা। টেকনো এর ব্যবহারকারীদের জন্য উচ্চ-মানের স্মার্টফোন, অত্যাধুনিক এআইওটি পণ্য এবং উন্নত ইন-স্টোর পরিষেবা নিশ্চিত করার লক্ষ্যে অবিরাম কাজ করে যাচ্ছে। যার জন্য এই পুরস্কার টেকনো’র সেই প্রচেষ্টার প্রতিফলন। 

গ্রাহকরা যেন সহজেই সেরা পণ্য এবং পরিষেবা গ্রহণ করতে পারেন সেজন্য ২০২৫ সালের মধ্যে ৬৪টি জেলায় ৩০০টিরও বেশি এক্সক্লুসিভ স্টোর খোলার পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে টেকনো। প্রত্যেক স্টোরে গ্রাহকরা যেন দক্ষ কর্মীদের কাছ থেকে যথাযথ সেবা পান এবং নিজেদের সুবিধাজনকভাবে পণ্য ক্রয় করতে পারেন সেটি নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ এই ব্রান্ডটি।  

গ্রাহক সন্তুষ্টি আরও বাড়াতে টেকনো এআইওটি পণ্য নিয়ে এসেছে, যা গ্রাহকদের টেকনো স্মার্ট ইকোসিস্টেমের সুবিধা গ্রহণ করতে সাহায্য করবে, জীবনকে করে তুলবে আরও স্বাচ্ছন্দ্যদায়ক। ক্রমাগত উদ্ভাবনের মাধ্যমে ইন-স্টোর অভিজ্ঞতা উন্নত করছে টেকনো, ফলে গ্রাহকদের জন্য তৈরি হয়েছে এমন একটি রিটেইল পরিবেশ যেখানে গ্রাহকরাই সব।  

টেকনো এর রিটেইল নেটওয়ার্ক কৌশলগতভাবে সম্প্রসারণ করেছে। স্টোরের অবস্থান (লোকেশন) নির্বাচন করার ক্ষেত্রে নির্দিষ্ট বাজারের সম্ভাবনা, অ্যাক্সেসিবিলিটি (প্রাপ্যতা) এবং গ্রাহকদের চাহিদার মতো বিষয়গুলো বিবেচনায় নেয়া হয়েছে যেখান থেকে গ্রাহকরা স্বাচ্ছন্দ্যে ফোনের রিয়াল টাইম অভিজ্ঞতা নিয়ে নিজের পছন্দ অনুযায়ী কেনাকাটা করতে পারেন। এমন গ্রাহক-কেন্দ্রিক কৌশল ব্যবহারকারীদের সুবিধার পাশাপাশি প্রতিটি স্টোরের দীর্ঘমেয়াদী সাফল্য নিশ্চিতকরণে ভূমিকা রাখছে। 

এই ব্রান্ডের এক্সক্লুসিভ রিটেইল আউটলেটের সংখ্যা দ্রুত বৃদ্ধি পেয়েছে, ফলে দেশের বাজারে এই ব্র্যান্ডের অবস্থান আরও শক্তিশালী হয়েছে এবং ভোক্তাদের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে টেকনো। গ্রাহকদের জন্য সেরা কেনাকাটার অভিজ্ঞতা নিশ্চিত করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ টেকনো। যার ফলে এই ব্র্যান্ডের প্রতি গ্রাহকের আনুগত্য ও আস্থা ক্রমশ বৃদ্ধি হচ্ছে। এই ক্রমবর্ধমান আস্থার কারণে ব্যবহারকারীদের মাঝে টেকনো’র পণ্য বারবার কেনার (রিপিট পারচেজ) প্রবণতা বাড়ছে। ফলে মোবাইল হ্যান্ডসেট বাজারে শীর্ষস্থানীয় অবস্থান ধরে রেখেছে টেকনো। 

টেকনো মোবাইল বাংলাদেশ এর রিটেইল নেটওয়ার্ক সম্প্রসারণ করার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে। এর মাধ্যমে প্রতিষ্ঠানটি এর সকল গ্রাহকদের জন্য উদ্ভাবন, উন্নত সেবা এবং সেরা কেনাকাটার অভিজ্ঞতা নিশ্চিত করতে বদ্ধপরিকর। গ্রাহকের প্রয়োজন পূরণের এই প্রচেষ্টা বাংলাদেশের স্মার্টফোন খাতে ইতিবাচক প্রভাব ফেলবে বলে আশাবাদী এই ব্রান্ড।

×
Nagad