ঢাকা,  রোববার
০৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

কমলার মন্তব্যকে ‘অসম্মানজনক’ বললেন ট্রাম্প

মেসেঞ্জার ডেস্ক

প্রকাশিত: ১৪:৫৭, ২৭ জুলাই ২০২৪

কমলার মন্তব্যকে ‘অসম্মানজনক’ বললেন ট্রাম্প

ছবি: সংগৃহীত

গাজায় যুদ্ধবিরতি এবং ফিলিস্তিনি বেসামরিক নাগরিকদের ওপর চালানো ইসরায়েলের অপরাধযজ্ঞ নিয়ে উদ্বেগ প্রকাশ করে দেওয়া কমলা হ্যারিসের বক্তব্যকে ‘অসম্মানজনক’ বলে অভিহিত করলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

স্থানীয় সময় শুক্রবার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের সামনে তিনি এ মন্তব্য করেন। ডোনাল্ড ট্রাম্প এদিন নিজের ফ্লোরিডা রিসোর্টে নেতানিয়াহুর সঙ্গে বৈঠক করেন।

ট্রাম্প এ সময় নেতানিয়াহুকে উষ্ণ অভ্যর্থনা জানান এবং তাদের মধ্যে উত্তেজনার কোনো আলাচোনা হওয়ার বিষয়টি নাকচ করে সাংবাদিকদের বলেন, আমাদের মধ্যে ‘খুব ভালো সম্পর্ক’ রয়েছে।

এর আগে বৃহস্পতিবার ওয়াশিংটনে জো বাইডেন এবং কমলা হ্যারিসের সঙ্গে পৃথক বৈঠক করেন ইসরায়েলি প্রধানমন্ত্রী।

বৈঠক শেষে কমলা হ্যারিস প্রকাশ্য মন্তব্যে গাজা ইস্যুতে বাইডেনের চেয়ে আরও জোরদার সুরে কথা বলেন। তিনি নেতানিয়াহুকে গাজায় যুদ্ধবিরতিতে কার্যকর সহায়তা করার জন্যও চাপ দিয়েছিলেন। 

তাদের মধ্যে আলাপ-আলোচনার পর এক টেলিভিশন বিবৃতিতে মার্কিন ভাইস প্রেসিডেন্ট স্পস্ট ভাষায় বলেন, এ যুদ্ধ শেষ হওয়ার সময় এসেছে।

সেইসঙ্গে ফিলিস্তিনি বেসামরিক নাগরিকদের ওপর চালানো আগ্রাসনে হতাহতের সংখ্যা নিয়েও উদ্বেগ প্রকাশ করেন কমলা হ্যারিস। এরপরই ট্রাম্প তার ওই বক্তব্যকে ‘অসম্মানজনক’ বলে অভিহিত করেছেন।

এর আগে বাইডেন প্রশাসন ফিলিস্তিনি বেসামরিক নাগরিকদের সুরক্ষার জন্য নেতানিয়াহুকে বেশি চাপ না দেওয়ার জন্য কিছু ডেমোক্র্যাট নেতাদের সমালোচনা করেন।

ট্রাম্পও গাজা যুদ্ধের দ্রুত সমাপ্তির আহ্বান জানিয়েছেন। বৃহস্পতিবার ফক্স নিউজকে তিনি বলেছেন, ‘এ যুদ্ধের মাধ্যমে ইসরাইল ধ্বংস হয়ে যাচ্ছে’।

মেসেঞ্জার/দিশা

×
Nagad