ঢাকা,  বুধবার
১৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

বাস রুট রেশনালাইজেশন কমিটির ২৮তম সভা আজ

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ০৮:২৮, ১২ সেপ্টেম্বর ২০২৪

বাস রুট রেশনালাইজেশন কমিটির ২৮তম সভা আজ

ছবি : সংগৃহীত

ঢাকা মহানগরীতে গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে বাস রুট রেশনালাইজেশন কমিটির ২৮তম সভা বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দক্ষিণ সিটি কর্পোরেশন নগর ভবনে অনুষ্ঠিত হবে। সভায় আলোচ্য সূচিতে রাখা হয়েছে ২৭তম সভার সিদ্ধান্তের অগ্রগতি পর্যালোচনা, বাস রুট রেশনালাইজেশন কার্যক্রমের বাস্তবায়ন অগ্রগতি, গণপরিবহনে শৃঙ্খলা আনয়নে করণীয় বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণসহ অন্যান্য বিষয়গুলো।

বাস রুট রেশনালাইজেশন কমিটির সদস্য-সচিব এবং ডিটিসিএ এর নির্বাহী পরিচালক নীলিমা আখতার স্বাক্ষরিত এক সভার নোটিশে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, সব শেষ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নগর ভবনের বুড়িগঙ্গা হলে বাস রুট রেশনালাইজেশন কমিটির সভা অনুষ্ঠিত হয়েছিল। 

সেই সভায় সিদ্ধান্ত হয়েছিল ঢাকা নগর পরিবহনের বহরে ১০০টি ইলেকট্রিক বাস সংযোজন করা হবে। এছাড়া  নগর পরিবহনে যাত্রী সেবার মান অক্ষুণ্ণ রাখা ও শৃঙ্খলা নিশ্চিত করতে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে। 

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রয়াত মেয়র আনিসুল হক রুটভিত্তিক কোম্পানির অধীনে বাস চালানোর উদ্যোগ নিয়েছিলেন ২০১৫ সালে। পরে ২০১৭ সালের ৩০ নভেম্বর আনিসুল হক মারা যাওয়ার পর বাস রুট রেশনালাইজেশন কমিটির ব্যবস্থাপনার দায়িত্ব পান ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের তৎকালীন মেয়র সাঈদ খোকন। তিনি ১১টি সভা করেছেন। এরপর মেয়র শেখ ফজলে নূর তাপস কমিটির দায়িত্ব পান। তার তত্ত্বাবধানে ২৭তম সভা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছিল। 

বৃহস্পতিবার প্রথমবারের মত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশপনের প্রশাসকের সভাপতিত্বে বাস রুট রেশনালাইজেশন কমিটির ২৮তম সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

মেসেঞ্জার/দিশা

×
Nagad