ঢাকা,  শনিবার
২৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

ভারী বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বাই, স্কুল-কলেজ বন্ধ

মেসেঞ্জার ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৭, ২৬ সেপ্টেম্বর ২০২৪

ভারী বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বাই, স্কুল-কলেজ বন্ধ

ছবি : সংগৃহীত

ফের ভারী বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রের মুম্বাই। এতে ভারতের অন্যতম প্রধান এই শহরটির বহু রাস্তাঘাট প্লাবিত হয়েছে।

বৃষ্টির পরিমাণ এতই বেশি ছিল যে কিছু ফ্লাইটকে মুম্বাই ঢোকার আগে ফিরিয়ে দেওয়া হয়েছে। সবমিলিয়ে বিপর্যস্ত মুম্বাই। আর এমন অবস্থায় বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) মুম্বাইয়ের সকল স্কুল-কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বৃহন্মুম্বই পৌর কর্পোরেশন।

বৃহস্পতিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, বুধবার সন্ধ্যা থেকে ভারী বৃষ্টি শুরু হয় মুম্বাইয়ে। একপর্যায়ে পানি জমতে শুরু করে রাস্তায়। ফলে ভারতের এই বাণিজ্য নগরীতে যানজট বাড়ে। এতে ব্যাপক দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। আবার ভারী বৃষ্টির জেরে বিমান চলাচলও ব্যাহত হয়েছে।

স্পাইসজেট ও ভিস্তারা তাদের একাধিক ফ্লাইটের যাত্রাপথ পরিবর্তন করেছে। ভিস্তারার একটি বিমান হায়দরাবাদ থেকে মুম্বাই আসছিল। কিন্তু, ভারী বৃষ্টির জন্য মুম্বাই বিমানবন্দরে অবতরণ করানো যায়নি। বিমানটিকে ফের হায়দরাবাদে পাঠানো হয়। আবার দিল্লি থেকে মুম্বাইগামী একটি বিমানকে হায়দরাবাদে অবতরণের নির্দেশ দেওয়া হয়।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে দেওয়া এক পোস্টে স্পাইসজেট জানিয়েছে, মুম্বাইয়ে খারাপ আবহাওয়ার জন্য সমস্ত ফ্লাইট চলাচল ব্যাহত হতে পারে। যাত্রীকে বিমানের স্ট্যাটাস খতিয়ে দেখতে বলা হয়েছে।

আবার ভারী বৃষ্টিতে মুম্বাইয়ের একাধিক জায়গায় রেললাইন প্লাবিত হয়েছে। ফলে ট্রেন চলাচলও ব্যাহত হচ্ছে।

আবহাওয়া দপ্তর মুম্বাই ও সংলগ্ন জেলাগুলোতে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। আবার মৌসম ভবন জানিয়েছে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত এই ভারী বৃষ্টি চলবে। সেজন্য বৃহন্মুম্বই পৌর কর্পোরেশন বৃহস্পতিবার সমস্ত স্কুল ও কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

একইসঙ্গে প্রয়োজন ছাড়া কাউকে বাড়ির বাইরে বের না হওয়ার জন্যও আহ্বান জানিয়েছে তারা। এদিকে বুধবার আন্ধেরিতে খোলা ম্যানহোলে পড়ে যান এক নারী। পরে তার মৃতদেহ উদ্ধার হয়।

মেসেঞ্জার/দিশা

×
Nagad