ঢাকা,  শনিবার
০৫ অক্টোবর ২০২৪

The Daily Messenger

পাকিস্তানে সামরিক অভিযানে ৬ সেনা নিহত, সেনাবাহিনী মোতায়েন

মেসেঞ্জার ডেস্ক

প্রকাশিত: ১৯:০৮, ৫ অক্টোবর ২০২৪

পাকিস্তানে সামরিক অভিযানে ৬ সেনা নিহত, সেনাবাহিনী মোতায়েন

ছবি: সংগৃহীত

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলে জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে পাকিস্তানি সেনা নিহত হয়েছেন। এদের মধ্যে একজন উচ্চপদস্থ কর্মকর্তা রয়েছেন। এরপর সেখানে সেনাবাহিনী মোতায়েন করা হয়।

শনিবার ( অক্টোবর) দেশটির সামরিক মিডিয়া শাখা আইএসপিআর পৃথক বিবৃতিতে তথ্য জানিয়েছে।

একটি বিবৃতিতে বলা হয়েছে, অক্টোবর রাতে উত্তর ওয়াজিরিস্তানের স্পিনওয়াম এলাকায় সন্ত্রাসীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গোলাগুলোর ঘটনা ঘটে। এতে জন টিটিপি সন্ত্রাসী নিহত হয়।

বিবৃতিতে আরও বলা হয়, অভিযানের সময় জন বীর সেনা শহিদ হয়েছেন। যাদের মধ্যে ছিলেন লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ আলী শওকত। যিনি ওই অভিযানে নেতৃত্ব দিচ্ছিলেন।

শহিদ হওয়া বাকি পাঁচ সেনা হলেন- ল্যান্স নায়েক মুহাম্মদ উল্লাহ, ল্যান্স নায়েক আখতার জামান, ল্যান্স নায়েক শাহিদ উল্লাহ, ল্যান্স নায়েক ইউসুফ আলী এবং সিপাহী জামিল আহমেদ।

আরেক বিবৃতিতে পাকিস্তান আইএসপিআর জানিয়েছে, স্বাতের চারবাগ এলাকার একটি যৌথ গোয়েন্দা ভিত্তিক অভিযানে দুই জন টিটিপি সন্ত্রাসী নিহত হয়েছে। যার মধ্যে ছিলেন টিটিপির প্রধান নেতা আতা উল্লাহ ওরফে মেহরান।

আতা উল্লাহ স্বাত এলাকায় গত ২২ সেপ্টেম্বর বিদেশী প্রতিনিধিদের বহনকারী পুলিশের একটি গাড়ি লক্ষ্য করে চালানো বোমা হামলায় জড়িত ছিলেন।

বিবৃতিতে আরও বলা হয়, নিরাপত্তা বাহিনী বর্তমানে পুরো এলাকায় সন্ত্রাসীদের নির্মূল করতে অভিযান চালিয়ে যাচ্ছে এবং এরকম সাহসী সৈনিকদের আত্মত্যাগ সন্ত্রাস নির্মূলের প্রতি তাদের সংকল্প আরও জোরদার করবে।

মেসেঞ্জার/ফামিমা

×
Nagad