ঢাকা,  শনিবার
০৬ জুলাই ২০২৪

The Daily Messenger

বিএনপির সমাবেশ দুপুরে, পাল্টা কর্মসূচি আওয়ামী লীগের

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১০:০৮, ২৯ জুন ২০২৪

আপডেট: ১০:২৩, ২৯ জুন ২০২৪

বিএনপির সমাবেশ দুপুরে, পাল্টা কর্মসূচি আওয়ামী লীগের

ছবি : সংগৃহীত

দলীয় চেয়াপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে শনিবার (২৯ জুন) দুপুরে ঢাকায় বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হবে। এদিন দুপুর ২টায় নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে সামনের এ সমাবেশে হবে। সমাবেশ নিয়ে ইতোমধ্যে প্রশাসনের পক্ষে থেকে অনুমতি পেয়েছে বিএনপি।

বিএনপির মিডিয়া সেলের সূত্রে জানা গেছে, খালেদা জিয়া বিদেশে চিকিৎসা ও মুক্তির দাবিতে ২০২৩ সালে অনশন কর্মসূচি পালন করে বিএনপি।

প্রায় আট মাস পর বিএনপির চেয়ারপারসনের মুক্তির দাবিতে বিএনপি এ কর্মসূচি দিয়েছে। সমাবেশে ঢাকা মহানগর ও জেলা ছাড়াও আশপাশের জেলা থেকেও নেতা-কর্মীরা যোগ দেবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

দলীয় সূত্র জানা গেছে, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনেক দিন পর কর্মসূচি দেওয়া হয়েছে। এ কারণে সমাবেশটি বড় করতে সাংগঠনিক প্রস্তুতি নিচ্ছেন নেতারা।

এদিকে, দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আওয়ামী লীগ শনিবার বিকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা করবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এতে প্রধান অতিথি থাকবেন।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে, আওয়ামী লীগ হঠাৎ করেই শুক্রবার বিকালে আলোচনা সভার কর্মসূচি ঘোষণা করে। প্রতিষ্ঠার প্লাটিনাম জুবিলি উপলক্ষে এ কর্মসূচির আয়োজন করা হলেও এ বিষয়ে আগে থেকে কোনো সিদ্ধান্ত ছিল না।

মেসেঞ্জার/দিশা