ঢাকা,  বুধবার
১৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

অন্তরে সাহস থাকলে শেখ হাসিনা পালিয়ে যেতেন না: রিজভী

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৫:৪০, ১০ সেপ্টেম্বর ২০২৪

অন্তরে সাহস থাকলে শেখ হাসিনা পালিয়ে যেতেন না: রিজভী

ছবি: সংগৃহীত

অন্তরে সাহস থাকলে শেখ হাসিনা পালিয়ে যেতেন না, দেশেই থাকতেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন অনুদানের চেক দেয়া শেষে সাংবাদিকদের কথা বলেন তিনি।

রিজভী বলেন, আওয়ামী লীগ সভাপতি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিরদিনের জন্য ক্ষমতা দখল করতে চেয়েছিলেন। তিনি দেশের সম্পদ দখলে লুটেরা-দোসরদের প্রশ্রয় দিতেন। আর যারা নিয়ে কথা বলেছেন তাদের গুম করে আয়নাঘরে রেখেছেন। সাধারণ মানুষের আত্মত্যাগে দেশ গুম, খুন ও বিচার বহির্ভূত হত্যার আশঙ্কা থেকে রক্ষা পেয়েছে।

তিনি আরও বলেন, গুম করেও থেমে থাকেননি শেখ হাসিনা, হাজার হাজার মানুষকে হত্যা করে ক্ষমতায় টিকে থাকতে চেয়েছিলেন।

শেখ হাসিনার অন্যায়-অপরাধের অন্ত নেই কথা জানিয়ে বিএনপির নেতা বলেন, মহিলা ফেরাউনের পদত্যাগের পর যে স্বস্তির বাতাস বইছে দেশে, এটা ধরে রাখতে হবে অন্তর্বর্তীকালীন সরকারকে।

হিটলারের সাথে কী সংলাপ করা যায় এমন প্রশ্ন রেখে রিজভী বলেন, যারা শেখ হাসিনাকে ফিরিয়ে আনতে চায় বা শেখ হাসিনাকে আবারও ফিরিয়ে আনলে, গোটা জাতি কৃতদাস হয়ে যাবে তার ভারতেও কাছে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, পরাজিত স্বৈরাচারের দোসররা আবারও যেন মাথা চাড়া না দেয়, সেটা অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা . ইউনুসকে দেখতে হবে। আর সাংবাদিকরা জোরালো ভূমিকা রাখবেন, কারও চাপের মুখে মাথানত করবেন না।

মেসেঞ্জার/ফামিমা

×
Nagad