ঢাকা,  বুধবার
১৮ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

দু’দিনের নতুন কর্মসূচি ঘোষণা বিএনপির

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৭:২৪, ১১ সেপ্টেম্বর ২০২৪

দু’দিনের নতুন কর্মসূচি ঘোষণা বিএনপির

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক গণতন্ত্র দিবস এবং ছাত্র-জনতার অভ্যুত্থানে ও গত ১৭ বছরের স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদদের স্মরণে ২ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডা. এ জেড এম জাহিদ হোসেন। এর আগে বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর নেতাদের সঙ্গে একটি যৌথসভা অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ডা. জাহিদ হোসেন বলেন, ছাত্র-জনতার অভ্যুত্থান এবং স্বৈরাচারবিরোধী আন্দোলনে যারা শহীদ হয়েছেন, তাদের স্মরণে আগামী ১৪ সেপ্টেম্বর বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে একটি স্মরণসভা অনুষ্ঠিত হবে।

তিনি আরো জানান, ১৫ সেপ্টেম্বর আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে ঢাকায় একটি সমাবেশের আয়োজন করা হবে। এখনো সমাবেশের স্থান নির্ধারণ করা হয়নি, তবে নয়াপল্টন বা সোহরাওয়ার্দী উদ্যানের যেকোনো এক জায়গায় সমাবেশটি হতে পারে।

এছাড়া ১৫ সেপ্টেম্বর গণতন্ত্র দিবস উপলক্ষে বিভাগীয় শহরগুলোতে 'গণতন্ত্রের' র‌্যালি অনুষ্ঠিত হবে। বিএনপি নেতৃবৃন্দ আশা প্রকাশ করেছেন, এই কর্মসূচির মধ্য দিয়ে দেশের গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম আরো বেগবান হবে।

মেসেঞ্জার/শাহেদ

×
Nagad