ঢাকা,  শনিবার
০৫ অক্টোবর ২০২৪

The Daily Messenger

সংলাপে নির্বাচন সংস্কার, রোডম্যাপ দিতে বলেছি: ফখরুল

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৭:১১, ৫ অক্টোবর ২০২৪

সংলাপে নির্বাচন সংস্কার, রোডম্যাপ দিতে বলেছি: ফখরুল

ছবি: সংগৃহীত

প্রধান উপদেষ্টা অধ্যাপক . মুহাম্মদ ইউনূসের কাছে সংলাপে নির্বাচন সংস্কার, রোডম্যাপ দিতে বলা হয়েছে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (০৫ অক্টোবর) প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপ শেষে উপস্থিত সাংবাদিকদের তথ্য জানান

ফখরুল বলেন, সংলাপে নির্বাচন সংস্কার, রোডম্যাপ দিতে বলেছি। ইউনিয়ন পরিষদ বাতিলের দাবি জানিয়েছি। তত্ত্বাবধায়ক সরকার বাতিলের কারণ বিচারপতি খায়রুল হকের বিরুদ্ধে আইনিব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছি। মির্জা ফখরুল বলেন, প্রশাসন থেকে স্বৈরাচারের নিয়োগকৃত দোসররা এখনো রয়েছে। তাদের অবিলম্বে সরিয়ে নিরপেক্ষ ব্যক্তিকে বসানোর কথা বলেছি।

তিনি বলেন, ডিসি নিয়োগে যে দুর্নীতির খবর বের হচ্ছে তা উদ্বেগের। আমরা নতুন ফিটলিস্ট তৈরির কথা বলেছি। প্রধান উপদেষ্টা নির্বাচনের বিষয়ে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন বলে জানান বিএনপি মহাসচিব। এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য . খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, . আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, সালাউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

তিনি আরও বলেন, ছাড়াও শেখ হাসিনার পতনের পর যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগে মামলা দায়ের হয়েছে এবং গ্রেপ্তার হচ্ছেন তাদের আবারও জামিন দেওয়া হচ্ছে। বিষয়ে উদ্বেগ জানিয়েছি। দুর্গাপূজা উপলক্ষে নিরাপত্তা জোরদার নিশ্চিতকরণে প্রস্তাব করেছি।

মেসেঞ্জার/ফামিমা

×
Nagad