ঢাকা,  বুধবার
১৬ অক্টোবর ২০২৪

The Daily Messenger

সরকার বদলে গেছে কিন্তু তুমি-আমি একই আছি: গয়েশ্বর

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৮:৪৩, ১৩ অক্টোবর ২০২৪

সরকার বদলে গেছে কিন্তু তুমি-আমি একই আছি: গয়েশ্বর

ছবি: সংগৃহীত

সরকার বদলে গেছে কিন্তু তুমি-আমি একই আছি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

রোববার (১৩ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। জাতীয়তাবাদী প্রচার দলের উদ্যোগে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষ্যেদুর্যোগ প্রশমন বিএনপির ভূমিকাশীর্ষক আলোচনা সভা হয়।

তিনি বলেন, এক-এগারোর সময় আওয়ামী লীগের সব মামলা যদি উঠে যেতে পারে, তাহলে এখন কেন আমাদের মামলা উঠছে না। প্রধান উপদেষ্টাকে মিথ্যা মামলা দিয়ে অপমানিত করা হয়েছিল, এতে গোটা জাতি ক্ষুব্ধ হয়েছে। তাহলে আমাদের ওপর এত অত্যাচার-নির্যাতন-মিথ্যা মামলা কেন আপনাদের বিবেচনায় আসছে না।

গয়েশ্বর বলেন, অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা মিথ্যা মামলার ব্যাপারে যদি আমরা সমব্যথিত হতে পারি, সোচ্চার হতে পারি। তাহলে আপনারা দায়িত্ব গ্রহণ করার পর আমাদের মামলাগুলো আগের মতোই আছে, আগের মতোই আদালতে যেতে হচ্ছে। এই কারণে আমি বলেছি, সরকার বদলে গেছে কিন্তু তুমি-আমি একই আছি, যা ছিলাম আগে।

বিজয়া দশমীর শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, মান্না দে একটি গানতুমি কি সেই আগের মতোই আছ, নাকি অনেকখানি বদলে গেছ গানের শুরুটা এরকমযদি বলিসরকার বদলে গেছে, তুমি-আমি একই আছি, আগে যা ছিলাম

বাংলাদেশের ভাগ্যের পরিবর্তন হয়নি উল্লেখ করে সাবেক এই মন্ত্রী বলেন, মানুষের জন্য, অধিকারের জন্য দীর্ঘ ১৬ বছর যারা রক্ত দিয়েছে, যারা গুম হয়েছে, যারা সন্তান হারা হয়েছে, এরা সব হারিয়েছে। মাঝে শেখ হাসিনা নেই। সব আগের মতোই আছে।

মেসেঞ্জার/ফামিমা