ঢাকা,  শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪

The Daily Messenger

অন্তর্বর্তীকালীন সরকার শহীদদের রক্তের ওপর প্রতিষ্ঠিত হয়েছে: রিজভী

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৪:৫৯, ১৭ অক্টোবর ২০২৪

অন্তর্বর্তীকালীন সরকার শহীদদের রক্তের ওপর প্রতিষ্ঠিত হয়েছে: রিজভী

ছবি : সংগৃহীত

অন্তর্বর্তীকালীন সরকার শহীদদের রক্তের ওপর প্রতিষ্ঠিত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে নরসিংদীর রায়পুরা উপজেলার মরজাল ইউনিয়নের বটিয়ারা গ্রামে বৈষম্যবিরোধী আন্দোলনের অন্যতম সমন্বয়ক ছাত্রদল কর্মী জুনায়েদ আল হাবিবকে হত্যার ঘটনায় তার পরিবারকে সমবেদনা জানাতে গিয়ে তিনি এসব বলেন।

তিনি বলেন, স্বৈরাচার-ফ্যাসিস্টদের দোসররা, প্রেতাত্মারা এখন সমাজে রাষ্ট্রের গভীরে অবস্থান করছে। এরা এখনো অবস্থান করছে বলেই তারা জুনায়েদকে পৃথিবী থেকে সরিয়ে দিয়েছে। একইভাবে গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের দিদারকে তারা দিনে-দুপুরে নির্মমভাবে হত্যা করেছে।

রিজভী বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের গুরু দায়িত্ব পালনে যদি কোনো স্লথ গতি থাকে ঢিলেডালা ভাব থাকে। তাহলে আমরা যে দ্বিতীয় স্বাধীনতার কথা বলছি, আমরা যে একটি পৃথিবী কাঁপানো বিপ্লবের কথা বলছি আগস্ট তার যে অন্তর্নিহিত চেতনা, তার মূলমন্ত্র সেটি ব্যাহত হবে। চেতনাকে অবমূল্যায়ন করা হবে।

সময় জুনায়েদের বাবা জসিম উদ্দিনের প্রতি সমবেদনা জানান রিজভী। বিএনপি তাদের পরিবারের পাশে থাকবে এবং জুনায়েদের হত্যাকারীদের সর্বোচ্চ বিচার নিশ্চিতে কাজ করবে বলেও জানান তিনি। পরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষেআমরা বিএনপি পরিবারেরউদ্যোগে জুনায়েদের বাবাকে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

মেসেঞ্জার/ফামিমা