ঢাকা,  সোমবার
২১ অক্টোবর ২০২৪

The Daily Messenger

উন্নয়নে পিএইচডি করতে হাসিনাকে ভারতে নেয়া হয়েছে: রিজভী

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৯:০৮, ২০ অক্টোবর ২০২৪

উন্নয়নে পিএইচডি করতে হাসিনাকে ভারতে নেয়া হয়েছে: রিজভী

ছবি: সংগৃহীত

উন্নয়নে পিএইচডি করতে হাসিনাকে ভারতে নেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (২০ অক্টোবর) রাজধানী বাড্ডায় ডেঙ্গু প্রতিরোধে করণীয় সচেতনতা লিফলেট বিতরণ পূর্ব আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি মন্তব্য করেন।

তিনি বলেন, শেখ হাসিনা দুর্নীতির জন্য ফার্স্ট ক্লাস ফার্স্ট, এখন তাকে পিএইচডি করার জন্য ভারত নিয়ে গেছে। ভারতকে এখন শেখ হাসিনা পথ দেখাবেন।

রিজভী বলেন, মনুষ্যত্বের পক্ষে কাজ করাটা প্রত্যেকটি রাজনৈতিক দলের কর্তব্য। স্বাধীনতার পর থেকে যদি বাকশাল না হতো, জাসদের নেতাকর্মীদের যদি খুন করা না হতো, সিরাজ শিকদারকে যদি হত্যা করা না হতো, সব দল নিষিদ্ধ করে একটি দল করা না হতো, একটানা ১৬ বছর যদি শেখ পরিবারের একক রাজনীতি না থাকত, তবে বাংলাদেশের রাজনীতি গণতন্ত্রের ওপর ভিত্তি করেই হতো। সব রাজনৈতিক দল গণতন্ত্র চর্চা করত, আর গণতন্ত্র চর্চা হলেই সে রাজনীতি হতো মানব সভ্যতারও কল্যাণের।

ডেঙ্গুতে প্রতিদিন চার-পাঁচজন করে লোক মারা যাচ্ছে ঢাকা মহানগরে, এটি যদি যুক্তরাষ্ট্রসহ উন্নত দেশে হতো তবে সে দেশে জরুরি অবস্থা জারি করতোবলে জানান রিজভী।

তিনি আরও বলেন, শেখ হাসিনা দুর্নীতির জন্য ফার্স্ট ক্লাস ফার্স্ট, এখন তাকে পিএইচডি করার জন্য ভারত নিয়ে গেছে। ভারত মনে করছেআপনি (শেখ হাসিনা) বাংলাদেশের যে দুর্নীতি করে যে উন্নয়ন করেছেন, এখন সেই উন্নয়ন ভারতে করেন, ভারতকে পথ দেখান

মেসেঞ্জার/ফামিমা