ঢাকা,  মঙ্গলবার
২২ অক্টোবর ২০২৪

The Daily Messenger

আওয়ামী লীগ দেশকে আবারও অস্থিতিশীল করার চেষ্টা করছে: রিজভী

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ২০:৩২, ২১ অক্টোবর ২০২৪

আওয়ামী লীগ দেশকে আবারও অস্থিতিশীল করার চেষ্টা করছে: রিজভী

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ দেশকে আবারও অস্থিতিশীল করার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (২১ অক্টোবর) সাভারে ছাত্র-জনতার গণআন্দোলনে পুলিশের গুলিতে নিহত ‘শহীদ’ ইয়ামিন ও ‘শহীদ’ নাফিসা হোসেনের শোকাহত পরিবারকে ‘আমরা বিএনপি পরিবার’-এর পক্ষ থেকে সহমর্মিতা প্রদান অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

এ দিন সাভার এবং আশুলিয়ায় গণআন্দোলনে ৭টি শহীদ এবং ৩টি আহত পরিবারের সাথে সাক্ষাৎ করেন ‘আমরা বিএনপি পরিবার’-এর সদস্যরা। তারা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ‘আমরা বিএনপি পরিবার’-এর প্রধান পৃষ্ঠপোষক তারেক রহমানের পক্ষ থেকে পরিবারগুলোর সাথে সাক্ষাৎ করে তাদের প্রতি দলীয় প্রধানের সহমর্মিতার বার্তা পৌঁছে দেন।

তারা প্রথমে সাভারে ব্যাংক টাউনে শহীদ ইয়ামিনের বাসায় শহীদ ইয়ামিন, শহীদ নাফিসা হোসেন ও আহত ইসমে আজমের পরিবারের সাথে সাক্ষাৎ করেন। এরপর আশুলিয়ার কালার টেকের কাইচা বাড়িতে শহীদ মামুন বিপ্লব, আব্দুস সাবুর, সাজ্জাদ, বাইজিদ, আবুল হোসেন এবং আহত হান্নান ও আকাশ মিয়ার পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তারেক রহমানের পক্ষ থেকে তাদের আর্থিক সহায়তা প্রদান করা হয়।

এ সময় রুহুল কবির রিজভী বলেন, ছাত্র-জনতার ওপর গুলি করা অপরাধীদের অনেকে পালিয়ে যাচ্ছে। দেশকে আবারও অস্থিতিশীল করার চেষ্টা করছে আওয়ামী লীগ। আইনশৃঙ্খলা পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি। অবৈধ অস্ত্র উদ্ধার হচ্ছে না। অন্তর্বর্তীকালীন সরকারকে এখনই ব্যবস্থা নিতে হবে। না হলে ফ্যাসিবাদের দোসররা আবার ফিরে এলে এর দায় বর্তমান সরকারকেই নিতে হবে।

তিনি বলেন, জুলাই-আগস্টে ছাত্র-জনতার আন্দোলনে হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন। তাদের আত্মদানের মধ্য দিয়ে আমরা রাস্তায় দাঁড়িয়ে কথা বলছি। এই যে মুক্তির সুবাতাসের মধ্যে আমরা রয়েছি, এটা যাদের জন্য তাদের পাশে আমাদের থাকতে হবে।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, ছাত্র-জনতার আন্দোলনে নিহত ও আহতদের সহায়তা দেওয়া, তাদের পাশে থাকা এবং খোঁজ-খবর নেওয়ার জন্যই ‘আমরা বিএনপি পরিবার’ নামে সংগঠনটি কাজ করে যাচ্ছে।

অন্তর্বর্তী সরকারকে দ্রব্যমূল্য কমাতে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান রিজভী। তিনি বলেন, মানুষ না খেয়ে থাকে- এমন যেন না হয়। মানুষ যাতে দু’বেলা দু’মুঠো খেতে পারে, এ জন্য এতদিন ধরে যারা বাজার সিন্ডিকেট ও মার্কেট সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে আসছেন, তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসতে হবে। আমরা অল্প কিছু ড্রাইভ দেখতে পাচ্ছি, কিন্তু ব্যাপক ড্রাইভ দেখতে পাচ্ছি না।

মেসেঞ্জার/ফামিমা