ঢাকা,  বৃহস্পতিবার
০৪ জুলাই ২০২৪

The Daily Messenger

রোহিত-কোহলির পর এবার অবসরের ঘোষণা দিলেন জাদেজা

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ১৭:৫৩, ৩০ জুন ২০২৪

আপডেট: ১৮:০৪, ৩০ জুন ২০২৪

রোহিত-কোহলির পর এবার অবসরের ঘোষণা দিলেন জাদেজা

ছবি : সংগৃহীত

বহুল কাঙ্ক্ষিত বিশ্বকাপ জয়ের তৃষ্ণা মিটেছে ভারতের। এমন আনন্দঘন সময়টা বিদায়ের ভালো উপলক্ষ্যও বটে। তাই তো বিরাট কোহলি এবং রোহিত শর্মার পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন রবীন্দ্র জাদেজাও। নিজের ইনস্টাগ্রামে দেওয়া এক পোস্টে তিনি এই ঘোষণা দিয়েছেন। একই তথ্য নিশ্চিত করেছে ভারতীয় সংবাদ সংস্থা আইএএনএস (ইন্দো-এশিয়া নিউজ এজেন্সি)।

ওই পোস্টে ভারতীয় এই তারকা অলরাউন্ডার লিখেছেন, ‘কৃতজ্ঞ চিত্তে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে আমি অবসর ঘোষণা করছি। গতিসম্পন্ন অটল ঘোড়ার মতো, যেখানে দেশের জন্য আমি নিজের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছি এবং আমার অন্য ফরম্যাটগুলো চালিয়ে যাব।’

বিশ্বকাপ জয়ে স্বপ্ন পূরণ হওয়ায় কথা জানিয়ে জাদেজা আরও লেখেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের মাধ্যমে আমার স্বপ্ন সত্যি হয়েছে। যা আমার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন। এই সংস্করণে অনেক স্মৃতি, উৎসাহ ও অপরিসীম সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ।’

দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে শনিবার (২৯ জুন) বার্বাডোজে শিরোপা উৎসবে মাতে ভারত। ২০০৭ সালের পর দ্বিতীয়বার টি-টোয়েন্টিতে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পরই ফাইনালসেরা বিরাট কোহলি অবসরের ঘোষণা দেন। পরবর্তীতে বিশ্বকাপজয়ী অধিনায়ক রোহিতও বিদায় জানান আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে। তাদের পর তৃতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে অবসরের ঘোষণা দিলেন জাদেজা।

সদ্য সমাপ্ত বিশ্বকাপে খুব একটা ছন্দে ছিলেন না এই তারকা অলরাউন্ডার। ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে ৯ বলে ১৭ রানের ক্যামিও ইনিংস খেলেছেন। সেটাই আসরটির কোনো ইনিংসে তার সর্বোচ্চ।

বল হাতে ছিলেন না চেনা ছন্দে, অবশ্য কুলদীপ যাদব ও অক্ষর প্যাটেলরা ফর্মে থাকায় তাতে ভারতীয় দলকে সেভাবে অসুবিধায় পড়তে হয়নি। তবে জাদেজার অভিজ্ঞতা রোহিতের দলের বড় শক্তি, অতীতে অনেক ম্যাচ জেতানো ভূমিকা ছিল তার।

মেসেঞ্জার/তারেক