ঢাকা,  বৃহস্পতিবার
০৪ জুলাই ২০২৪

The Daily Messenger

হারিকেনের প্রভাবে বিমানবন্দর বন্ধ, আটকা পড়লেন রোহিতরা

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ১০:৪৮, ১ জুলাই ২০২৪

হারিকেনের প্রভাবে বিমানবন্দর বন্ধ, আটকা পড়লেন রোহিতরা

ছবি : সংগৃহীত

বার্বাডোজের কেনসিংটন ওভালে শনিবার (২৯ জুন) রাতে ১১ বছরের আইসিসি ইভেন্টের শিরোপাখরা কাটিয়েছে ভারত। ১৪০ কোটির দেশ ভারত এখন স্বাভাবিকভাবেই অপেক্ষা করছে কখন, কীভাবে রোহিত শর্মা-বিরাট কোহলিদের বরণ করা হবে। কিন্ত আবহাওয়া বাদ সাধলে তো আর করার কিছু নেই। 

দীর্ঘ শিরোপাখরা কাটানোর পর চ্যাম্পিয়ন ভারত এখন বার্বাডোজের বৈরি আবহাওয়ায় ফেঁসে গেছে। বার্বাডোজ সরকার হারিকেনের ব্যাপারে সতর্কবার্তা জারি করেছে। যুক্তরাষ্ট্র ভিত্তিক সংবাদ মাধ্যম সিএনএন এক প্রতিবেদনে বলেছে, ‘২০২৪ আটলান্টিক মৌসুমের প্রথম হারিকেন রোববার সকালে সবচেয়ে বিপজ্জনক ক্যাটাগরি তিনে রূপান্তরিত হয়েছে। এটা এখন বার্বাডোজ ও উইন্ডওয়ার্ড দ্বীপের দিকে গেছে। জাতীয় হারিকেন সেন্টারের তথ্য অনুযায়ী ভয়ংকর পর্যায়ের হারিকেন ও প্রাণনাশকারী ঝড় হতে পারে।’ বার্বাডোজে এখন একদিন বাড়তি থাকতে হচ্ছে ভারতীয় দলকে। 

বিশ্বকাপের সূচি অনুযায়ী, রোববার (৩০ জুন) ছিল রিজার্ভ ডে এবং ভারতের রওনা দেওয়ার কথা ছিল সোমবার (১ জুলাই)। প্রাথমিক সূচি অনুযায়ী, প্রথমে ভারতীয় দলের নিউইয়র্ক যাওয়ার কথা ছিল। সেখান থেকে এমিরেটস ফ্লাইটে মুম্বাই পৌঁছানোর কথা ছিল। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ম্যানেজারদের এখন বিকল্প পরিকল্পনার কথা ভাবতে হচ্ছে। বিসিসিআই সচিব জয় শাহ সব আয়োজন তত্ত্বাবধান করছেন। 

বিসিসিআই এখন খোঁজ খবর রাখছে কখন বার্বাডোজ বিমানবন্দর খুলবে। রোববার স্থানীয় সময় রাত ৮টায় বিমানবন্দর বন্ধ হয়েছে বলে জানা গেছে। তাই বোর্ড এখন যুক্তরাষ্ট্র থেকে ভারতে সরাসরি যেতে চার্টার বিমান ভাড়া করার কথা চিন্তা করছে। সাপোর্ট স্টাফ, কর্মকর্তা, পরিবারসহ ৭০ জনের বহরের জন্য এয়ারক্রাফট দরকার। তবে এমন বড় এয়ারক্রাফট ক্যারিবীয় দ্বীপগুলোতে সচরাচর পাওয়া যায় না। সেকারণে যুক্তরাষ্ট্র থেকে এই ধরনের এয়ারক্রাফট নেওয়ার পরিকল্পনা চলছে।

মেসেঞ্জার/আজিজ