ঢাকা,  মঙ্গলবার
১৭ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

দি মারিয়াকে মেসির আবেগী চিঠি

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ১৭:০০, ৬ সেপ্টেম্বর ২০২৪

দি মারিয়াকে মেসির আবেগী চিঠি

ছবি : সংগৃহীত

লিওনেল মেসি, আনহেল দি মারিয়া কেউই নেই আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের দলে। তবে না খেলেও আজ মনুমেন্টাল স্টেডিয়ামে আর্জেন্টিনা-চিলি বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ছিলেন দি মারিয়া। আর্জেন্টাইন ফরোয়ার্ডকে লিওনেল স্কালোনির শিষ্যরা যেভাবে সম্মান দিয়েছেন, সেটা সরাসরি না দেখতে পারায়  আবেগপ্রবণ হয়ে পড়েন মেসি।

(১৫ জুলাই) মায়ামির হার্ড রক স্টেডিয়ামে কলম্বিয়ার বিপক্ষে কোপা আমেরিকার ফাইনালে গোড়ালির চোট পান মেসি। কোপার সেই ফাইনালেই আর্জেন্টিনার জার্সিতে ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলেন দি মারিয়া। দীর্ঘদিনের সতীর্থ দি মারিয়ার সঙ্গে সেটাই মেসির সবশেষ কোনো ম্যাচ।

চোটগ্রস্ত মেসি আজ চিলির বিপক্ষে না থাকলেও দি মারিয়া মনুমেন্টাল স্টেডিয়ামে ঢুকতেই তাঁকে দাঁড়িয়ে সম্মান জানিয়েছেন স্টেডিয়ামে উপস্থিত দর্শক। দি মারিয়াকে দেওয়া হয়েছে ‘গার্ড অব অনার’। এমনকি তাঁকে শূন্যে ছুড়ে উদ্‌যাপন করা হয়েছে। 

এসব দেখেই মেসি একটি চিঠি পাঠিয়েছেন দি মারিয়াকে। ইতালিয়ান ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর ভেরিফায়েড এক্স হ্যান্ডলে মেসির চিঠিতে যা পাওয়া গেল,  ‘আশা করি, তুমি এই সন্ধ্যা তোমার পরিবার ও প্রিয়জনদের সঙ্গে উপভোগ করবে।’

২০২১ ও ২০২৪ সালে দুটি কোপা আমেরিকা, ২০২২ ফুটবল বিশ্বকাপ, ২০২২ ফিনালিসিমা আর্জেন্টিনা সবশেষ তিন বছরে এই চার মেজর শিরোপা জিতেছে। সব কটির সঙ্গেই জড়িয়ে আছেন মেসি ও দি মারিয়া। গোল করার পর তাঁরা একসঙ্গে উদ্‌যাপন করেছেন বারবার।

দি মারিয়াকে নিয়ে আজ যখন চিঠিটি লিখেছেন মেসি, তখন হয়তো তাঁর গাল বেয়ে অশ্রুও গড়িয়ে পড়ছিল। মেসি লিখেছেন, ‘আমরা অনেক কিছু শেয়ার করেছি। কে ভাবতে পেরেছিলেন যে এভাবে শেষ হয়ে যাবে এটা? আমি তোমাকে মিস করব। অনেক ভালোবাসি তোমাকে। তোমার সঙ্গে খুব শিগগিরই দেখা হবে ফিদেও। তোমাকে আমরা মিস করব।’

মেসি-দি মারিয়ার অনুপস্থিতি আজ টের পেতে দেয়নি আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে চিলিকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। তিনটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, হুলিয়ান আলভারেজ, পাওলো দিবালা করেন ১টি করে গোল। যেখানে দিবালা আজ মেসির ১০ নম্বর জার্সি পরে খেলেছেন। ৯০ মিনিটের পর অতিরিক্ত এক মিনিটে আলেহান্দ্রো গারনাচোর অ্যাসিস্টে গোল করেন দিবালা। 

চিলিকে ৩-০ গোলে উড়িয়ে দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট তালিকায় নিজেদের শীর্ষে থাকা আরও একটু পোক্ত করল আকাশি-নীলরা। ৭ ম্যাচে ৬ জয় ও ১ ড্রয়ে ১৮ পয়েন্ট এখন আর্জেন্টিনার। দুই ও তিনে থাকা উরুগুয়ে ও কলম্বিয়ার পয়েন্ট ১৩ ও ১২।

দুটি দলই ৬টি করে ম্যাচ খেলেছে। আর্জেন্টিনার পরবর্তী প্রতিপক্ষ কলম্বিয়া। মেট্রোপলিটানো স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত আড়াইটায় শুরু হবে ম্যাচটি। জুলাই মাসে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়েই রেকর্ড ১৬তম কোপা আমেরিকা জিতেছিল আর্জেন্টিনা।

মেসেঞ্জার/তারেক

×
Nagad