ঢাকা,  মঙ্গলবার
১৭ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

৭ দেশের বিপক্ষে ৭ সেঞ্চুরি, পোপের রেকর্ড

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ১১:০৬, ৭ সেপ্টেম্বর ২০২৪

৭ দেশের বিপক্ষে ৭ সেঞ্চুরি, পোপের রেকর্ড

ছবি : সংগৃহীত

বৃষ্টি ও আলোকস্বল্পতার কারণে প্রথম দিনে খেলা হয়েছে মাত্র ৪৪.১ ওভার। এর মাঝেই কেনিংটন ওভালে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে অধিনায়ক হিসেবে প্রথম সেঞ্চুরির স্বাদ পেয়েছেন ওলি পোপ। বেন স্টোকসের ইনজুরিতে এ সিরিজে অধিনায়কত্ব করছেন তিনি।

তার সেঞ্চুরি ও বেন ডাকেটের ৮৬ রানের ইনিংসে প্রথম দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৩ উইকেটে ২২১ রান। পোপের সঙ্গে ৮ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাটিং করতে নামবেন হ্যারি ব্রুক।

এ সেঞ্চুরি করে অনন্য এক রেকর্ড করেছেন পোপ। টেস্ট ক্রিকেট ইতিহাসের প্রথম ব্যাটার হিসেবে ক্যারিয়ারের প্রথম ৭ সেঞ্চুরি ৭টি দেশের বিপক্ষে করলেন পোপ।

আরও একটি কীর্তি গড়েছেন এই ইংলিশ ব্যাটার। লঙ্কানদের বিপক্ষে তিনি সেঞ্চুরি করতে বল খেলেছেন মাত্র ১০২টি। যা টেস্টে অধিনায়ক হিসেবে ইংল্যান্ডের দ্বিতীয় দ্রুততম। ইংল্যান্ডের হয়ে অধিনায়ক হিসেবে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গ্রাহাম গুচের। ১৯৯০ সালে লর্ডসে ভারতের বিপক্ষে ৯৫ বলে সেঞ্চুরি করেছিলেন গুচ।

৭৯ বরে ৮৬ রান করেন বেন ডাকেট। আগের লর্ডসে জোড়া সেঞ্চুরি করা জো রুট আউট হন মাত্র ১৩ রানেই। শ্রীলঙ্কার হয়ে দুটি উইকেট নিয়েছেন লাহিরু কুমারা। 

মেসেঞ্জার/আজিজ

×
Nagad