ঢাকা,  শুক্রবার
২০ সেপ্টেম্বর ২০২৪

The Daily Messenger

আত্মঘাতী গোলে পিএসজির কাছে হারল জিরোনা

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ০৯:০৭, ১৯ সেপ্টেম্বর ২০২৪

আত্মঘাতী গোলে পিএসজির কাছে হারল জিরোনা

ছবি : সংগৃহীত

হিরো থেকে ভিলেন হয়ে গেলেন জিরোনা গোলকিপার পাওলো গাজ্জানিগা। প্যারিস সেন্ট জার্মেইকে প্রায় পুরোটা সময় আটকে রাখতে পেরেছিলেন এই আর্জেন্টাইন। কিন্তু শেষ মিনিটে শিশুসুলভ ভুল করলেন। চ্যাম্পিয়নস লিগে অভিষিক্ত স্প্যানিশ দলটির গোলরক্ষকের আত্মঘাতী গোলে জয়ে শুরু করলো গতবারের সেমিফাইনালিস্ট পিএসজি।

বুধবার (১৮ সেপ্টেম্বর) নিজেদের ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে জিরোনাকে আতিথ্য জানায় পিএসজি। শুরু থেকেই, জিরোনার ওপর চাপ তৈরি করে খেলতে থাকে পিএসজি। পুরো ম্যাচে ৬০ শতাংশ বল দখলে রেখে এবং ২৪ শট নিয়ে আধিপত্য দেখায় পিএসজি। কিন্তু তাদের হতাশ করে জিরোনার একরোখা রক্ষণভাগ। রক্ষণ ভেঙে; বারবার আক্রমণাত্মক হয়ে ওঠে, ফরাসি ক্লাবটি। তবে, গোলের দেখা পাচ্ছিল না স্বাগতিকরা। ফলে, গোলশুন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় জিরোনা। ৫২ মিনিটে সুযোগ পেলেও গোল আদায় করতে পারেনি স্প্যানিশ ক্লাবটি। ৫৬ মিনিটে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি নষ্ট করেন উসমান দেম্বেলে। প্রতিপক্ষের বক্সে ঢুকে পড়েও শেষ পর্যন্ত ভারসাম্য রক্ষা করতে পারেননি তিনি।

খেলা যখন নিশ্চিত ড্রয়ের দিকে এগোচ্ছিলো; তখনই নুনো মেন্দেসের নিচু ক্রস গাজ্জানিগার হাত ফসকে দুই পায়ের ফাঁক দিয়ে বল জালে জড়ায়। আত্মঘাতী গোলের কল্যাণে জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

মেসেঞ্জার/আজিজ

×
Nagad