ঢাকা,  শনিবার
০৫ অক্টোবর ২০২৪

The Daily Messenger

ক্রিকেটারদের ধরে রাখতে বিশেষ পদক্ষেপ ওয়েস্ট ইন্ডিজের

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ১১:৫৭, ৪ অক্টোবর ২০২৪

ক্রিকেটারদের ধরে রাখতে বিশেষ পদক্ষেপ ওয়েস্ট ইন্ডিজের

ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটের প্রতি ক্রিকেটারদের মনোযোগ বাড়াতে বিশেষ এক পদক্ষেপ নিলো ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। দেশটির ক্রিকেটারদের একাধিক বছরের চুক্তির প্রস্তাব দিয়েছে বোর্ড।

প্রথমবারের মতো একাধিক বছরের চুক্তির নিয়ম চালু করেছে সিডব্লিউআই। যেখানে জায়গা পেয়েছেন নারী-পুরুষ মিলিয়ে মোট ৯জন ক্রিকেটার। ছেলেদের ওয়ানডে অধিনায়ক শাই হোপ ও মেয়েদের সাদা বলের অধিনায়ক হেইলি ম্যাথিউস আছেন এই চুক্তির তালিকায়।

এই বছরের (১ অক্টোবর) থেকে মেয়াদ ধরা হবে এই চুক্তির। এক বছরের চুক্তিতে থাকা ক্রিকেটারদের মেয়াদ শেষ হবে ২০২৫ সালের (৩০ সেপ্টেম্বর), আর দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হবে ২০২৬ সালের (৩০ সেপ্টেম্বর)।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) ঘোষিত ছেলেদের চুক্তিতে আছেন ১৫ ক্রিকেটার। যেখানে ৬ জন জায়গা পেয়েছেন দুই বছরের চুক্তিতে এই তালিকায় হোপের সঙ্গে আছেন, আলজারি জোসেফ, শামার জোসেফ, ব্র্যান্ডন কিং, গুদাকেশ মোতি ও জেডেন সিলস।

মেয়েদের চুক্তিতেও আছেন মোট ১৫ জন। এর মধ্যে ম্যাথিউস, স্টেফানি টেইলর ও শিমেইন ক্যাম্পবেল জায়গা পেয়েছেন দুই বছরের চুক্তিতে।

পুরুষ ক্রিকেটারদের চুক্তির তালিকা:

দুই বছরের চুক্তি: শাই হোপ, আলজারি জোসেফ, শামার জোসেফ, ব্র্যান্ডন কিং, গুদাকেশ মোতি ও জেডেন সিলস

এক বছরের চুক্তি: আলিক আথানেজ, ক্রেইগ ব্র্যাথওয়েট, কেসি কার্টি, রোস্টন চেইস, জশুয়া ডি সিলভা, কাভেম হজ, আকিল হোসেন, রোমারিও শেফার্ড ও রভম্যান পাওয়েল।

মেসেঞ্জার/তারেক

×
Nagad