ঢাকা,  বৃহস্পতিবার
১৭ অক্টোবর ২০২৪

The Daily Messenger

পেরুর বিপক্ষে ব্রাজিলের ৪-০ গোলের জয়

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ০৮:৫৯, ১৬ অক্টোবর ২০২৪

পেরুর বিপক্ষে ব্রাজিলের ৪-০ গোলের জয়

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বুধবার (১৬ অক্টোবর) ভোরে পেরুর মুখোমুখি হয়েছিল ব্রাজিল। এস্তাদিও ন্যাসিওনাল মানে গ্যারিঞ্চা স্টেডিয়ামে পেরুকে ৪-০ গোলে হারিয়েছে সেলেসাওরা। পেনাল্টি থেকে জোড়া গোল করেছেন রাফিনহা। একটি করে গোল করেছেন আন্দ্রেয়াস পেরেইরা এবং লুইজ হেনরিক।

বিশ্বকাপ বাছাইপর্বের শেষ ম্যাচে চিলির বিপক্ষে শেষ মুহূর্তের গোলে জয় পেয়েছিল দরিভালের দল। তবে এবার আর কষ্টার্জিত জয় পায়নি ব্রাজিল। পেরুকে উড়িয়ে দিয়েছে সেলেসাওরা। 

ভিনিসিয়ুস জুনিয়র নেই। শুরুর একাদশে রাখা হয়নি বিষ্ময়বালকের তকমা পাওয়া এন্ড্রিককেও। পেরুর বিপক্ষে ব্রাজিলের শুরুর একাদশে সবচেয়ে বড় ভরসার নাম রাফিনিয়া। বার্সেলোনার হয়ে আছেন দুর্দান্ত ছন্দে। এবার দেশের জার্সিতেও সেই ফর্ম টেনে আনলেন। যদিও গোলটা ব্রাজিল পেয়েছে পেনাল্টি থেকেই।

৩৪ মিনিটের সেই পেনাল্টি সিদ্ধান্ত এসেছে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সুবাদে। আর তারও আগে ম্যাচের ২৪ মিনিটে সেলেসাওদের হতাশ করেছে ক্রসবার। এবারও নেপথ্যে সেই রাফিনিয়া। নাম্বার টেন রোলে খেলা এই তারকার দুর্দান্ত ভলি ফেরত আসে ক্রসবার থেকে। তা না হলে হয়ত গোলের ব্যবধান আরেকটু বাড়ত ব্রাজিলের জন্য। ভাগ্যটা অবশ্য ভালো অন্য দিক থেকেও। ১১ মিনিটে গোল হজম করলেও পেরুর গোল বাতিল হয় অফসাইডের কারণে। 

মেসেঞ্জার/আজিজ