ঢাকা,  বৃহস্পতিবার
১৭ অক্টোবর ২০২৪

The Daily Messenger

সার্বিয়াকে হারিয়ে কোয়ার্টারের পথে স্পেন

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ১০:১৭, ১৬ অক্টোবর ২০২৪

সার্বিয়াকে হারিয়ে কোয়ার্টারের পথে স্পেন

ছবি: সংগৃহীত

সার্বিয়ার বিপক্ষে ঘরের মাঠে দাপুটে ফুটবল খেলেছে স্পেন। শুরু থেকে শেষ পর্যন্ত একক আধিপত্য দেখিয়ে জয় তুলে নিয়েছে স্বাগতিকরা। এই জয়ে কোয়ার্টার ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গিয়েছে স্প্যানিশরা।

মঙ্গলবার (১৫ অক্টোবর) রাতে উয়েফা নেশন্স লিগের ম্যাচে সার্বিয়াকে ৩-০ গোলে হারিয়েছে স্পেন।

এই জয়ে গ্রুপ ফোরের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে স্পেন। টানা তৃতীয় জয়ে এখন দশ পয়েন্টের মালিক দলটি। ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ডেনমার্ক। ৪ পয়েন্ট নিয়ে তিনে আছে সার্বিয়া। ১ পয়েন্ট নিয়ে তলানিতে সুইজারল্যান্ড।
 
পঞ্চম মিনিটে লাপোর্তের গোলে এগিয়ে যায় স্পেন। ষোড়শ মিনিটে সুযোগ এসেছিল ব্যবধান বাড়ানোর। তবে এবার বায়েনার ক্রসে মিকেল মেরিনোর জোরাল হেড পোস্টে লাগে। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলে।   
 
দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়ায় স্প্যানিশরা। এই অর্ধের সপ্তম মিনিটে বক্সে সার্বিয়ার মিডফিল্ডার বিরমানসেভিচের হাতে বল লাগলে পেনাল্টি দেন রেফারি। কিন্তু অনেক ওপর দিয়ে উড়িয়ে মেরে ব্যবধান বাড়ানোর সুযোগ নষ্ট করেন মোরাতা।
 
সহজ সুযোগ কাজে লাগাতে না পারলেও দলের ব্যবধান দ্বিগুণ করেছেন মোরাতাই। ৬৫ মিনিটে দুর্দান্ত ফিনিশিংয়ে স্কোরলাইন ২-০ করেন স্প্যানিশ স্ট্রাইকার। বক্সের বাইরে ফাবিয়ান রুইসকে পাস দিয়ে ভেতরে ঢুকে পড়েন তিনি, সতীর্থের ফিরতি পাস পেয়ে বাঁ পায়ের নিচু শটে ঠিকানা খুঁজে নেন এসি মিলান ফরোয়ার্ড।

৭৬ মিনিটে বক্সের বাইরে স্পেনের মিকেল ওইয়ারসাবালকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন পাভলোভিচ। ওই ফ্রি-কিকে স্কোরলাইন ৩-০ করেন ২৩ বছর বয়সী মিডফিল্ডার বায়েনা।

মেসেঞ্জার/আজিজ