ঢাকা,  শুক্রবার
১৮ অক্টোবর ২০২৪

The Daily Messenger

সাকিবের দেশে ফেরা নিয়ে শঙ্কা

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ০৮:৪৭, ১৭ অক্টোবর ২০২৪

আপডেট: ০৮:৪৮, ১৭ অক্টোবর ২০২৪

সাকিবের দেশে ফেরা নিয়ে শঙ্কা

ছবি: সংগৃহীত

সাকিব আল হাসানের বাংলাদেশে ফেরা নিয়ে সৃষ্টি হয়েছে ধোঁয়াশা। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে বাংলাদেশে পা রাখার কথা থাকলেও শেষ মুহূর্তে কিছু জটিলতা সৃষ্টি হওয়ায় সাকিবের দেশে ফেরা নিয়ে কিছুটা শঙ্কা সৃষ্টি হয়েছে।

দুবাই থেকে ঢাকাগামী ফ্লাইটে করে ১৭ অক্টোবর রাত ১১টা ২০ মিনিটে বাংলাদেশে ফেরার কথা রয়েছে সাকিবের। তবে বিসিবি সূত্রে জানা যায়, সরকারের নীতিনির্ধারণী পর্যায় থেকে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে সাকিবকে দেশে ফিরতে মানা করা হয়েছে। সেক্ষেত্রে দুবাই থেকে ঢাকাগামী ফ্লাইটে উঠতে নিষেধ করা হয়েছে সাকিবকে। যদি সত্যিই এমনটা ঘটে তাহলে হয়ত এ যাত্রাতে দেশে ফেরা হচ্ছে না সাকিবের।

সরকার পতনের পর থেকে এখনও দেশে ফেরা হয়নি সাকিবের। দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম টেস্টটি খেলে টেস্ট ক্রিকেটকে বিদায় জানানোর কথা ছিল তার। দেশে ফেরার ব্যাপারে অন্তর্বর্তীকালীন সরকারসহ সব জায়গায় কথা বলে সব বন্দোবস্ত করেও রেখেছিল বিসিবি। তবে শেষ মুহূর্তে কিছুটা ঘোলাটে হয়ে গেছে পরিস্থিতি।

পদচ্যুত আওয়ামী লীগ সরকারের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন সাকিব। মাগুরা-১ আসনে বিপুল ভোটে বিজয়ী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। তবে গত জুলাই-আগস্ট মাসে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সাকিবের নিশ্চুপ থাকার কারণে সমর্থকরা মনঃক্ষুণ্ণ হন। পরে সাকিব সে কারণে ক্ষমা চেয়ে একটি পোস্ট দিলেও জনরোষ কমেনি। সাকিবের দেশে ফেরার খবরে বিসিবির সামনে মিরপুরে বিক্ষোভও করেছে জনতা।

এই রাতটি তাই বেশ দীর্ঘ হতে যাচ্ছে সাকিবের জন্য। দেখা যাক, শেষমেশ সাকিব দেশে ফিরতে পারেন কিনা।

মেসেঞ্জার/আজিজ