ঢাকা,  মঙ্গলবার
২২ অক্টোবর ২০২৪

The Daily Messenger

পঞ্চাশের আগেই নেই ৫ উইকেট, ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ১১:৫৫, ২১ অক্টোবর ২০২৪

পঞ্চাশের আগেই নেই ৫ উইকেট, ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

ছবি: সংগৃহীত

মিরপুরের চেনা উইকেটে খাবি খাচ্ছে বাংলাদেশি ব্যাটাররা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুরুতে ব্যাট করতে নেমে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছে নাজমুল হোসেন শান্ত দল। দুই প্রোটিয়া পেসার উইয়ান মুল্ডার ও কাগিসো রাবাদার বোলিং তোপের মুখে পড়ে রীতিমতো দিশেহারা বাংলাদেশি ব্যাটাররা। দলীয় ৫০ রান করার আগেই সাজঘরে ৫ ব্যাটার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেট খরচায় ৪৯ রান। উইকেটে আছেন মাহমুদুল জয় ও মেহেদী হাসান মিরাজ। এই দুই ব্যাটারে প্রতিরোধ গড়ার চেষ্টা চালাচ্ছে বাংলাদেশ।

এদিন টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই উইয়ান মুল্ডারের তোপের মুখে পড়ে বাংলাদেশি ব্যাটাররা। ৬ ওভার না যেতেই তিন বাংলাদেশি ব্যাটারকে একাই সাজঘরে ফেরান এই পেসার। সাদমান কোনো রান করতে পারেননি, মুমিনুল ৪ ও ৭ রানে সাজঘরে ফিরেন শান্ত।

চাপ কাটাতে জয়কে সঙ্গ দিচ্ছিলেন অভিজ্ঞ মুশফিক। তবে শেষ পর্যন্ত রাবাদার গতির কাছে হার মানতে হয়েছে তাকে। দারুণ এক ডেলিভারিতে মুশফিকের স্টাম্প ভেঙে দেন রাবাদা। খানিক পর উইকেটে লিটন দাসকেও নিজের দ্বিতীয় শিকার বানান এই পেসার। তার আগে ‍মুশফিককে ১১ রানে ফিরিয়ে দক্ষিণ আফ্রিকার ষষ্ঠ ও টেস্ট ইতিহাসের ৩৯তম বোলার হিসেবে ৩০০ উইকেটের মাইলফলকে নাম লেখান এই প্রোটিয়া পেসার।

মেসেঞ্জার/আজিজ